Saturday 26th of September 2020 03:24:02 PM
Friday 11th of September 2015 09:31:31 PM

কমলগঞ্জে চুরির অভিযোগে গণপিটুনীতে আহত-১ঃফ্রান্স প্রবাসী নিরাপত্তাহীনতায়

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে চুরির অভিযোগে গণপিটুনীতে আহত-১ঃফ্রান্স প্রবাসী নিরাপত্তাহীনতায়

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১সেপ্টেম্বর,শাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ফ্রান্স প্রবাসী শামসুল হকের বাসায় চুরির অপরাধে বিক্ষুদ্ধ এলাকাবাসীর গণপিটুনীতে ভাড়াটে ব্যবসায়ী আব্দুল কাইয়ুম (৪০) আহত হয়ে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন। গত ৬ সেপ্টেম্বর রাতে ফ্রান্স প্রবাসীরর বাসায় চুরি করতে গিয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসী তাকে গণপিটুনি দিয়ে পুলিশে সৌপর্দ্দ করেছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ৬ সেপ্টেম্বর ঘটনার দিন রাতে কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাগান রোডে বাসার ২য় তলায় ফ্রান্স প্রবাসী শামসুল হক খাওয়া দাওয়া শেষে পরিবার নিয়ে ঘুমিয়ে পড়লে রাত সাড়ে ১১টায় ভাড়াটে ব্যবসায়ী আব্দুল কাইয়ূম (৪০) প্রবাসীর বাসায় প্রবেশ করে স্ত্রী ঘুমন্ত সুলতানা আক্তারের দেহ থেকে তার এক ভরি ওজনের স্বর্ণের বালা খুলে নিতে চাইলে তিনি চিৎকার করে উঠেন। এ সময় বিক্ষুদ্ধ স্থানীয়রা ভাড়াটে ব্যবসায়ী আব্দুল কাইয়ূমকে আটক করে গণপিটুনী দিয়ে পুলিশে খবর দেন। খবর পেয়ে শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ দল নিয়ে এসে আব্দুল কাইয়ূমের দেহ তল্লাশী করে একটি মোবাইল ফোন, নগদ ১২ হাজার ৮শত টাকা ও ১ ভরি ওজনের স্বর্ণের বালা জব্দ করে কমলগঞ্জ থানায় নিয়ে আসে। এ ঘটনায় পরদিন প্রবাসীর স্ত্রী মোছা: সুলতানা আক্তার বাদী হয়ে রাত্রি বেলা সঙ্গোপনে অনধিকার প্রবেশ পূর্ব্বক চুরি করার অপরাধে কমলগঞ্জ থানায় একটি মামলা (নং ০৩, তাং ০৭/০৯/২০১৫) দায়ের করেন। গণপিটুনীতে আহত ভাড়াটে ব্যবসায়ী শমশেরনগর ইউনিয়নের রাধানগর গ্রামের মৃত ছাদেক মিয়ার পুত্র আব্দুল কাইয়ূম (৪০) বর্তমানে পুলিশ পাহারায় মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

ফ্রান্স প্রবাসী শামসুল হক বলেন, চুরির মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করতে গত ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার মৌলভীবাজার সাব জজ আদালতে ব্যবসায়ী আব্দুল কাইয়ূমের বড় বোন মাহবুব আরা বাদী হয়ে অপহরণ করে হত্যার চেষ্টার অভিযোগে একটি মিথ্যা মামলা দায়ের করেন। তিনি ও তার পরিবার সদস্যদের সুনাম বিনষ্ট করার জন্য চুরির ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে স্থানীয় একটি প্রভাবশালী কুচক্রীমহল জোর তৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ করেন।

ফ্রান্স প্রবাসী শামসুল হকের পরিবার সদস্যদের প্রাণনাশের হুমকি, মিথ্যে মামলায় জড়িয়ে হয়রানী, বাসাবাড়ি জ্বালিয়ে দেওয়ার হুমকি সহ বিভিন্ন হুমকির প্রেক্ষিতে তার স্ত্রী মোছা: সুলতানা আক্তার বাদী হয়ে গত ১০ সেপ্টেম্বর রাতে ১৪ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো কয়েকজনের নামে কমলগঞ্জ থানায় একটি জিডি করেন। ফান্স প্রবাসীর পরিবার বর্তমানে পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

অভিযোগের ব্যাপারে ব্যবসায়ী আব্দুল কাইয়ূমের বক্তব্য জানার জন্য একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc