Saturday 31st of October 2020 09:41:01 AM
Thursday 2nd of April 2015 08:31:12 AM

বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ লন্ডন শাখার উদ্যোগে জাতীয় দিবস

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ লন্ডন শাখার উদ্যোগে জাতীয় দিবস

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২এপ্রিল,রাজিব আহমদঃ বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে ১লা এপ্রিল জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইউকে'র লন্ডন শাখার উদ্যোগে সেন্ট্রাল লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে এক আলোচনা সমাবেশের আয়োজন করা হয়। 
সংগঠনের লন্ডন শাখার সভাপতি যুবনেতা জুবায়ের আহমদ সেলিমের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা আমিনুর রহমান আবিদের পরিচালনায় সামাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকে'র প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় আহবায়ক যুক্তরাজ্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক ছাত্রনেতা ও কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদ। 
প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকে'র ডেপুটি কনভেনার ৭১'র বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিক। 
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউপোর্ট আওয়ামী লীগের সভাপতি  শেখ মো: তাহির উল্ল্যাহ, সংগঠনের কেন্দ্রীয় ডেপুটি কনভেনার আবুল হোসেন ওয়াদুদ, ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুজিবুর রহমান জসিম। ম্যানচেস্টার আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা রুহুল আমিন রুহেল, যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম, ওয়েলস আওয়ামী লীগের সদস্য  সচীব আব্দুল মুহিত আফজল, বিশিষ্ট ব্যবসায়ী মো: লিলু মিয়া, মৌলভীবাজার ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আখলাকুর রহমান আসমা মতিন ও সাবেক ছাত্রনেতা রাধা কান্তিধর।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন সংগঠনের ডেপুটি কনভেনার যুবনেতা আমজাদ হোসেন সানি। 
স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি কনভেনার লেখক, সাংস্কৃতিক সংগঠক কবি লিপি হালদার। 
এরপর বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আলমগীর, শাহ মো: শাফি কাদির, আব্দুল ওয়াহিদ বাবুল, মাহমুদ আলী, জহির উদ্দিন আলী, ফেরদৌস রহমান, রুহেল আমিন খান, আফজাল হোসেন সানি, লিপি হালদার, মুহিদ রহমান, আব্দুর রব, আজাদুর রহমান, ছাত্রনেতা এমএ জাকির খান, আব্দুল মোহাইমিন পারভেজ, দেওয়ান ফাহিম চৌধুরী, নজরুল ইসলাম, শামীম আহমদ, সেলিম আহমদ, আতিকুল ইসলাম, সাজ্জাদ খান নিক্সন, নজরুল ইসলাম ইমন, শাওন রহমান, ওয়াসিম সিদ্দীক, রাজিব আহমদ, মো: জাহান জসিম ও বদরুল মনসুর প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে  জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে'র কেন্দ্রীয় কনভেনার মকিস মনসুর আহমদ লন্ডন শাখার কর্মকান্ডে প্রশংসা করে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতি পেয়েছে লাল বৃত্ত সবুজ পতাকা। বিশ্বের দরবারে আমরা গৌরভ ও গর্বের সাথে উচ্চারন করছি বাংলা আমার ভাষা বাংলা আমার দেশ। আজকের স্বাধীনতা দিবসে আমাদের নিতে হবে দৃপ্ত শপথ। যতদিন পর্যন্ত সকল চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন না হবে ততদিন পর্যন্ত আমাদের ক্যাম্পেইন চালিয়ে যেতে হবে। 
প্রধান বক্তা মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান মানিকসহ সকল অতিথিবৃন্দ জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইন ইউকে'র বৃটেনের কর্মতপরতার জন্য নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের যুদ্ধ এখনও শেষ হয়নি। স্বাধীনতা বিরোধীদের অপপ্রচার দেশ বিরোধী চক্রান্ত ও মিথ্যাচারের বিরোদ্ধে স্বাধীনতা স্বপক্ষের সবাইকে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে তাদেরকে রুখতে হবে। 
সভার সভাপতি লন্ডন শাখার প্রেসিডেন্ট জুবায়ের আহমদ সেলিম ও সাধারন সম্পাদক আমিনুর রহমান কাবিদ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতার জন্য সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc