Tuesday 20th of October 2020 08:13:50 PM
Saturday 14th of March 2015 12:42:46 AM

জৈন্তাপুর সীমান্তে ভারত-বাংলাদেশ ধাওয়া পাল্টা ধাওয়াঃআহত-৫০

খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুর সীমান্তে ভারত-বাংলাদেশ ধাওয়া পাল্টা ধাওয়াঃআহত-৫০

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪মার্চঃ উপজেলা জৈন্তাপুর সীমান্তের ১২৯৪ আন্তজার্তিক পিলার এলাকায় দু-দেশের মধ্যে প্রীতি ফুটবল টুনামেন্ট আয়োজন করে ভারতীয় খাসিয়ারা। খেলাকে কেন্দ্র করে উভয় দেশের নাগরিকের মধ্যে হাতা-হাতির ঘটনা ঘটে। এতে উভয় দেশের অন্তত ৫০জন আহত হয়েছেন। খেলার বিষয়ে ৫বিজিবি ও ৪১ বিজিবি কিছুই জানে না।

জানা যায়, প্রতি বৎসরে জৈন্তাপুর উপজেলার ১২৯৪নং আন্তর্জাতিক সীমান্ত পিলার অতিক্রম করে ভারতের চাঁন ঘাট নামক স্থানে ফুটবল খেলার আয়োজন করে ভারতীয় খাসিয়ারা। বৎসরে ভারতীয়রা চাঁনঘাট মাঠে কয়েক বার ফুটবল খেলা আয়োজন করে থাকে। এবৎসর ২য় বার টুনামেন্ট অনুষ্টিত হয়। এদিকে ফুটবল টুনামেন্টের নামে মূলত এখানে চলে মদ, জুয়ার ওপেন আসর।

উম্মুক্ত মদ জোয়ার আসরে সিলেট শহর সহ বিভিন্ন স্থান থেকে জুয়াড়ী ছুটে আসেন এখানে।  শুক্রবার ভারতের চাঁনঘাটে অনুষ্টিত খেলার দ্বিতীয় দিনে যথারীতি খেলা অনুষ্টিত হয়।

বিকাল গড়িয়ে আসতেই ভারতের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের ২টি টিম ফাইনালে চলে যায়। ফাইনালে যাওয়াকে কেন্দ্র করে ভারতীয় খাসিয়াদের সাথে বাংলাদেশেীদের কথা কাটাকাটির ঘটনা ঘটে। একপর্যায় ভারতীয় খাসিয়ারা বাংলাদেশীদের উপর বুকিদা, তীর ধনুক, বাটুল নিয়ে আক্রমন করে। এ ঘটনায় উভয়দেশের অন্তত ৫০জন আহত হয়েছেন।

অপরদিকে দুপুর ১টায় বাংলাদেশ সীমান্তে জুয়া খেলাকে কেন্দ্র করে ২জন আহত হয়েছেন। আহতরা হল গোয়াইনঘাট উপজেলার আরীরগাঁও ইউনিয়নের রাউৎগ্রামের বরকত উল্লার ছেলে আজমত উল্লাহ (৫০), অপরজন  গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের রাউৎগ্রামের আব্দুল হাসিমের ছেলে খলিলুর রহমান(৪৫)। পরে ভারতীয় বিএসএফ এসে বাংলাদেশীদের তাড়িয়ে দেন।

এ বিষয়ে ৫ বিজিবি জৈন্তাপুর সীমান্ত ফাঁড়ির ০১৭৬৯৬১৩০৬০ মোবাইল ফোনে বার বার চেষ্টা করা হলে কেউ ফোন রিসিভ করেনি।

অপরদিকে লালাখাল বিজিবির ০১৭১৯-৫৬৬২১১ মোবাইল ফোনে বার বার চেষ্টা করা হলে কেউ ফোন রিসিভ করেনি।

পরে ৫বিজিবির শ্রীপুর কোম্পানী কমান্ডার আব্দুর রশিদ বলেন- ভারতের চাঁনঘাট ফুটবল খেলা হচ্ছে এ বিষয়ে আমাকে কেউ জানায়নি। বিষয়টি আমি খতিয়ে দেখছি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc