Saturday 19th of September 2020 07:14:41 PM
Sunday 6th of April 2014 04:54:03 PM

মহানবী (দঃ) কে কটাক্ষের কারনে মৃত্যুদণ্ডে দণ্ডিত

আইন-আদালত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
মহানবী (দঃ) কে কটাক্ষের কারনে মৃত্যুদণ্ডে দণ্ডিত

আমারসিলেট24ডটকম,০৬এপ্রিলঃ মহানবী হযরত মুহাম্মদ (দঃ) কে কটাক্ষ করে মোবাইল ফোন থেকে টেক্সট মেসেজ পাঠানোর অপরাধে পাকিস্তানের এক খৃস্টান দম্পতিকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়েছে। শাফকাত ইমানুয়েল এবং শাগুফতা কাউসার যে তাদের স্থানীয় মসজিদের ইমামের কাছে সত্যি সত্যিই উল্লিখিত ধরনের টেক্সট মেসেজ পাঠিয়েছিলেন বিচারকার্যে প্রমাণ মিলেছে তার।

উল্লেখ্য, ইসলামের বিরুদ্ধে ব্লাসফেমি বা আল্লাহ্‌, আল্লাহর রাসুল (দঃ)বা ইসলামের যেকোনো বিষয় বা রীতিনীতি নিয়ে ঠাট্টা-বিদ্রূপ অত্যন্ত কঠোরভাবে নিষিদ্ধ পাকিস্তানে। সাম্প্রতিক কিছু ঘটনা আন্তর্জাতিক খৃস্টান-ইহুদি মহলকে উদ্বিগ্ন করে তুলেছে পাকিস্তানে  ব্লাসফেমি আইনের কার্যকারিতা বহাল থাকায়। উল্লিখিত ইমাম এই দম্পতির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন গত জুলাই মাসে। মৃত্যুদণ্ডে দণ্ডিত দম্পতির আইনজীবী বিদেশী এক সংবাদ সংস্থাকে জানান, রায়ের বিরুদ্ধে আপিল করবেন তিনি এবং এ বিচারকার্যে স্বচ্ছতার অভাব রয়েছে।
তবে সংশ্লিষ্টরা মনে করছেন, পাকিস্তানে মৃত্যুদণ্ডের ব্যাপারে উভয়পক্ষ সম্মত মুলতবি কার্যকর থাকায় এ দম্পতির মৃত্যুদণ্ড কার্যকরের সম্ভাবনা নেই। একসময়ের জাতিগত দাঙ্গার চারণভূমি বলে পরিচিত পাঞ্জাবের গোজরা শহরের বাসিন্দা তারা।পাকিস্তানে ১৯৯০ সাল থেকে অসংখ্য খৃস্টান পবিত্র কুরআন অবমাননা বা মহানবী (দঃ) এর বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য করার অপরাধে অভিযুক্ত হয়ে আসছেন। নিম্ন আদালতে তাদের বেশিরভাগকেই মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হলেও শেষে প্রমাণের অভাবে সাজা মিলছে না অনেকের।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc