৭মার্চের ভাষণ ও জাতীয় সংগীত পরিবেশন করলো নড়াইলবাসী

0
1492

নড়াইল প্রতিনিধিঃ  সহস্র কন্ঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুবুর রহমানের ঐতিহাসিক ৭মার্চের ভাষণ এবং শুদ্ধস্বরে জাতীয় সংগীত পরিবেশন করলো নড়াইলবাসী। আজ ৭ মার্চ রবিবার সকালে দিনটি পালন উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃর্তিতে পুষ্পমাল্য অর্পন ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে হাজারো কণ্ঠে ভাষণ এবং শুদ্ধসুরে জাতীয়  সংগীত পরিবেশন করা হয়। এ সময় ৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার প্রদর্শন, ২৭০/ ৮৫ ফুট বিশিষ্ট বাংলাদেশের মানচিত্র প্রদর্শন, ৬০/৩৬ ফুট বিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন,গণ সংগীত, কবিতা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

সুলতান মঞ্চের অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে জেলা পরিষদ এর চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, নড়াইল পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার), নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম,গনপূর্ত বিভাগ নড়াইলের নির্বাহী প্রকৌশলী মোঃ নাহিদ পারভেজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নিজামউদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র মোঃ আঞ্জুমান আরা ,জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক মোঃ শরফুল ইসলাম লিটুসহ  বীরমুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক,আইনজীবী এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠানে নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি আ্যাড ঃ সুবাস চন্দ্র বোস, সিনিয়র আওয়ামীগ নেতা অ্যাডঃ ফজলুর রহমান জিন্নাহ,মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, আওয়ামীলীগ নেতা অ্যাডঃ সঞ্জিব কুমার বসু,যুবলীগ নেতা মোঃ ফরহাদ হোসেন মোল্যাসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী  সংগঠনের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানে  শিশুদের ৭মার্চের ভাষণ ও চিত্রাংকন প্রতিযোগীতাসহ বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।