৭ই মার্চে মাইন বিস্ফোরণে সমাধিস্থল সংস্কার কাজের উদ্বোধন

    0
    317

    আলী হোসেন রাজন,মৌলভীবাজার জেলা প্রতিনিধি: বিজয়ের আন্দন ভাগাভাগি করতে মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয়ে ১৯৭১ সালের ২০ ডিসেম্বর জড়ো হয়েছিলেন মুক্তিযোদ্ধারা।
    কিন্তু দুর্ঘটনাজনিত এক মাইন বিস্ফোরণে সে দিন মারা যান মুক্তিযোদ্ধারা। মুহূর্তেই বিজয় উৎসবের সব আয়োজন প- হয়ে পড়ে। মুক্তিযোদ্ধাদের দেহ টুকরো টুকরো হয়ে এদিক-ওদিক ছড়িয়ে-ছিটিয়ে পড়ে।এলাকাবাসী ছিন্নভিন্ন মুক্তিযোদ্ধাদের দেহ একত্র করে সরকারি উচ্চবিদ্যালয়ের দক্ষিণ-পূর্ব অংশে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে সমাধিস্থ করেন। সেই সমাধিস্থল জেলা পরিষদের বাস্তবায়নে সংস্কার করা হয়েছে। আজ ৭ মার্চ শনিবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান শুভ উদ্বোধন করেন।

    এসময় উপস্থিত ছিলেন,মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার ও হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য জহুরা আলাউদ্দিন,জেলা প্রশাসক নাজিয়া শিরিন,জেলা পুলিশ সুপার ফারুক আহমদ। এসময় বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান বলেন ২০ ডিসেম্বরকে মৌলভীবাজারবাসী স্থানীয় শহীদ দিবস হিসাবে দীর্ঘ দিন ধরে পালন করে আসছে।

    সরকারী স্কুল মাঠ প্রাঙ্গনে মুসলমানদের গনকবর দেওয়া হয় এবং হিন্দুদের দাহ করা হয়। তাদের সম্মানেই এই স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছিল।