জৈন্তাপুরে উচ্ছেদ অভিযান:৬টি অবৈধ বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন

    0
    255

    রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ জৈন্তাপুরে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ৪টি পাকাবাড়ী, ১টি পাকা দোকান ও ৬টি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে অভিযান কারীদল।
    ৩১ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলার নিজপাট ইউনিয়নের গুয়াবাড়িতে বাংলাদেশ পরিবেশ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক আলতাফ হোসেনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। গুয়াবাড়ীতে তিনটি কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে অভিযান পরিচালনা করে সেগুলো হল- সরকারী খাঁস জায়গায় অবৈধ বাড়ী ঘর নির্মাণ, পাহাড় কর্তন এবং অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। উচ্ছেদ অভিযান পরিচালনা কালে অবৈধ ভাবে নির্মান করা ৪টি পাকাবাড়ী, ১টি পাকা দোকান ও ৬টি বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়।
    উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্যাট আশরাফুল হক, দুর্নিতি দমন কমিশন সিলেট বিভাগের সহকারি পরিচালক মোঃ আনোয়ার হোসেন, সহকারী পরিচালক মঞ্জুর আলম, জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনতাসির হাসান পলাশ, সিলেট পুলিশ লাইনের অফিসার ইনচার্জ মোঃ আক্কাস, পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমান, পরিবেশ অধিদপ্তর সিলেটের সিনিয়র কেমিষ্ট মোঃ সাইফুল ইসলাম সহ সঙ্গীয় ফৌস উপস্থিত ছিলেন।
    বাংলাদেশ পরিবেশ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক আলতাফ হোসেনে- পরিবেশ রক্ষা করতে এবং অবৈধ স্থাপনা অপসারন এবং পাহাড় কর্তন বন্দ করার লক্ষ্যে উচ্ছেদ অভিযান। সময় সল্প থাকার কারনে আরও অবৈধ স্থাপনা রয়েছে অল্প সময়ের মধ্যে বাকী স্থাপনায় সরাতে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করব।
    এলাকাবাসী সাথে আলাপকালে তারা জানায়- আমরা ৩০/৪০বছর যাবত বসবাস করে আসছি, হঠাৎ করে কোন প্রকার নোটিশ না দিয়ে অভিযান পরিচালনায় আমাদের ক্ষতি সাধিত হয়েছে।