৩৬ বাংলাদেশী যুবককে বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর

    0
    206

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মার্চ,এম ওসমান, বেনাপোল : ভারতে ছয় মাস কারাভোগের পর ৩৬ বাংলাদেশী যুবককে বেনাপোল চেকপোষ্ট দিয়ে শনিবার রাত ৮টার সময় বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ফেরত আসা যুবকদের অধিকাংশের বাড়ি খুলনা, বরিশাল ও নড়াইল জেলার বিভিন্ন স্থানে।
    বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, দুই বছর আগে এসব যুবকরা ভালো কাজের আশায় যশোরের বিভিন্ন সীমান্ত পথে ভারতের কেরালা রাজ্যে যায়। সেখানে দীর্ঘ ৬ মাস কাজ করার পর কেরালা পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। আদালত তাদের ছয় মাস কারাবাসের নির্দেশ দেন। কারাভোগের মেয়াদ শেষে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যোগাযোগে ‘স্বদেশ প্রত্যাবর্তনের’ মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্থান্তর করা হয়।
    বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ফিরোজ উদ্দিন জানান, স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে ৩৬ বাংলাদেশী যুবককে দেশে ফেরত আনা হয়েছে। কাগজপত্রের কাজ সম্পন্ন করে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। পরে মানবাধিকার সংগঠন রাইটস যশোরের মাধ্যমে তাদের আত্মীয় সজনদের কাছে ফেরত দেয়ার জন্য হস্তান্তর করা