২৭৮ বলে ২০৬ রান করে রেকর্ডঃতামিম ম্যান অফ দ্যা ম্যাচ

    0
    226

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩মেঃ “শরীর খুব ক্লান্ত ছিল, আর পায়েও ব্যথা ছিল, এই কারণে ঠিকমত উদযাপন করতে পারিনি”- টেস্টে ডাবল সেঞ্চুরি করার পরে তা নিয়ে উদযাপন প্রসঙ্গে এমনটাই বলেছেন বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল ।

    শনিবার খুলনায় পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ শেষে সংবাদ মাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তামিম ইকবাল বলেন, বল লেগে আঘাত পাওয়ায় পা ফুলে ছিল এবং বেশ ব্যথাও করছিল। ফলে দৌড়াতে সমস্যা হচ্ছিল।

    সে কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি পাওয়ার পর যেভাবে উদযাপন করেছিলেন তেমন কিছু করতে পারেন নি তিনি। ক্রিকেট ম্যাচে দারুণ কিছু করার পর অভিনব কায়দায় উদযাপনের বেশকিছু নজির রয়েছে তামিমের।

    তামিম ২৭৮ বলে ২০৬ রান করে নিজের প্রথম দ্বিশতকের পাশাপাশি বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন।

    যখন দুশো রানের মাইলফলক অতিক্রম করলেন, ঠিক সেই মুহূর্তে মনের অবস্থা কেমন ছিল জানতে চাইলে তামিম বলেন, নার্ভাস নাইনটি ব্যাপারটা এড়ানোর জন্য যত দ্রুত সম্ভব দ্বিশতকের ঘরটা পেরিয়ে যেতে চেয়েছিলেন তিনি।

    প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৩২ রানের স্কোরের প্রসঙ্গে তামিম বলেন, প্রথম ইনিংসের প্রথম দিনটি খুব কঠিন ছিল কারণ উইকেট প্রচণ্ড স্লো থাকায় রান পাওয়া সহজ ছিল না।

    তবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ বর্তমানে বেশ ভালো অবস্থানে থাকলেও, টেস্টে বাংলাদেশের আরও ভাল করতে হবে বলে মনে করেন তামিম ইকবাল।

    মুশফিকুর রহিমের ইনজুরির কারণে এই ম্যাচে কিছুটা সময় দলের নেতৃত্বও দিতে হয় তামিমকে।

    ব্যাটিং সহায়ক উইকেট হলেও বোলাররা ভালো খেলেছেন বলে মনে করেন তামিম। বিশেষ করে তাইজুল ইসলামের ৬ উইকেট নেয়ার বিষয়টি উল্লেখ করেন তিনি।