২৫বছর পর ইসরাইলের অস্তিত্ব থাকবে না

    0
    173

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,মার্চঃ ইরানের প্রভাবশালী আলেম ও জুমা নামাজের অস্থায়ী খতিব আয়াতুল্লাহ আহমাদ খাতামি জোর দিয়ে বলেছেন, তার জাতি সাম্রাজ্যবাদী শক্তির দাবির কাছে নতজানু হবে না।

    আজ তেহরানের জুমা নামাজের খোতবায় তিনি এ কথা বলেছেন।

    আয়াতুল্লাহ আহমাদ খাতামি ইসলামী ইরানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীদের নানা হুমকির কথা তুলে ধরে বলেছেন, মার্কিন সরকার প্রতিশ্রুতি ভঙ্গকারী এবং সাম্রাজ্যবাদী চক্রকে মোকাবেলার জন্য প্রতিরোধের কোনো বিকল্প নেই।

    তিনি আরও বলেছেন, পাশ্চাত্য ও মার্কিন সরকারের ব্যাপারে আশাবাদী হওয়া ভুল। কারণ, মার্কিন সরকার সব সময়ই ইরানের ওপর নতুন নতুন নিষেধাজ্ঞা আরোপের কথা বলছে।

    আয়াতুল্লাহ আহমাদ খাতামি মধ্যপ্রাচ্য ও ফিলিস্তিন অঞ্চলে চলমান ইসরাইলি অপরাধযজ্ঞের নিন্দা জানিয়ে বলেছেন, এই শাসকচক্র দখলদার এবং ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর ভবিষ্যদ্বাণী অনুযায়ী আগামী ২৫ বছর পর ইসরাইলের অস্তিত্ব থাকবে না।

    তিনি প্রতিরোধমূলক অর্থনীতি গড়ে তোলার ওপর জোর দিয়ে বলেছেন, ইরানের অর্থনীতিকে এতটা শক্তিশালী করতে হবে যাতে শত্রুরা এর কোনো ক্ষতি করতে না পারে। আয়াতুল্লাহ আহমাদ খাতামি আসন্ন ইসলামী প্রজাতন্ত্র দিবস প্রসঙ্গে বলেছেন, ইরানের ইসলামী প্রজাতন্ত্র ব্যবস্থা ধর্মভিত্তিক জনশাসন-ব্যবস্থার প্রতীক। ইরনা