২৪বছর পর গ্রেপ্তার হল মৌলভীবাজারে খুনের আসামি

    0
    213

    কমলগঞ্জ প্রতিনিধিঃ ২৪ বছর পরেও বাঁচতে পারেনি মৌলভীবাজারের এক খুনের আসামি । কথায় বলে “অপরাধ কোনদিন কাউকে ক্ষমা করে না” এই প্রবাদ বাক্যটি চলে গেল ২৪ বছরের পলাতক খুনের আসামি রহিমুল্লাহর জীবনে কমলগঞ্জ থানার পুলিশের বিশ্বস্ত সূত্রে জানা যায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় একটি হত্যা মামলায় চব্বিশ (২৪) বছর ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত আসামী রহিম উল্ল্যা (৫৫) কে অবশেষে গ্রেফতার করেছে কমলগঞ্জ থানা পুলিশ। সে আদমপুর ইউনিয়নের তাহির উল্ল্যার ছেলে। ১৯৯৫ সালের আরজান মিয়া নামক এক ব্যক্তিকে হত্যা করার অভিযোগে দায়েরকৃত মামলার অন্যতম আসামী ছিলেন তিনি।
    গত কাল রোজ বুধবার (১৫ জানুয়ারী) বিকালে আদমপুর ইউনিয়নের সাঙ্গাইছাবী গ্রামের আসামীর নিজ বাড়ি থেকে এএসআই আনিছুজ্জমান ও রিপন সরকারের নেতৃত্বে পুলিশের একটি দল তাকে আটক করে।
    পুলিশ জানায়, উপজেলার আদমপুর ইউনিয়নের সাঙ্গাইছাবী গ্রামের আরজান মিয়াকে ১৯৯৫ সালে হত্যা করা হয়। তৎকালীন সময়ে কমলগঞ্জ একটি হত্যা মামলা দায়ের করা হয়েছিল।

    মামলার জি আর নং-১৭৭/৯৫। সে মামলার অন্যতম আসামী রহিম উল্ল্যা। মামলার পর থেকেই সে পলাতক ছিলো । বিজ্ঞ আদালত ২০১৩ সালে রহিম উল্যার বিরোদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে। দীর্ঘ চব্বিশ (২৪) বছর পর রোজ বুধবার গোপন সংবাদে ভিত্তিতে ওসি মোঃ আরিফুর রহমানের নিদের্শে এএস আই আনিছুজ্জমান ও রিপন সরকারের নেতৃতে কমলগঞ্জ থানা পুলিশের একটি দল তাকে আদমপুরের সাঙ্গাইছাবি গ্রাম থেকে বিকালে গ্রেফতার করে থানায় আনা হয়।
    কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান হত্যা মামলার আসামী রহিম উল্ল্যাকে আটকের বিষয়টি নিশ্চত করেছেন।

    অপরদিকে সিনিয়র এএসপি {কমলগঞ্জ-শ্রীমঙ্গল} সার্কেল আশরাফুজ্জামান বলেন ,হত্যা মামলার আসামি অথবা আদালতের রায়ে অভিযুক্ত পলাতক আসামি আমরা ২৪বছর কেন মরনের আগ পর্যন্ত হলেও গ্রেপ্তার করা হবে। আইনের কাছে কোন অপরাধীর অপরাধ  কখন ও  কোন কারণে শিথিল হয় না।