২০পিস স্বর্ণের বারসহ দু’ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক

    0
    399

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ডিসেম্বর,বেনাপোল প্রতিনিধিঃ   বেনাপোল চেকপোষ্টে ভারতে পাচারের সময় ২০পিস স্বর্ণের বারসহ দু’ভারতীয় পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা সদস্যরা। শুক্রবার দুপুর ২টায় ঐ যাত্রীরা ভারতে প্রবেশের সময় শুল্ক গোয়েন্দা সদস্যদের সন্দেহ হলে তাদের আটক করে। পরে তাদের দেহ তল্লাশী করে মলদ্বার থেকে স্বর্ণেরবারগুলি উদ্ধার করা হয়।
    আটককৃতরা হলেন- ভারতের দিল্লির উত্তম নগর এলাকার মাহেন্দার বর্মার ছেলে সঞ্জীব বর্মা (৪৮) ও কলকাতা ইকবালপুরের নূরুল হকের ছেলে নসরুল হক (৩৬)।
    কাস্টমস গোয়েন্দা সূত্র হতে জানা যায়, স্বর্ণ পাচারের বিষয়ে তাদের কাছে আগে থেকে তথ্য ছিল। বেনাপোল কাস্টমস্ চেকপোষ্ট থেকে বের হওয়ার পথে তাদের আটক করা হয়। এ সময় তারা প্রথমে অস্বীকার করে। পরে তাদের শরীর তল্লাশী করে দু’জনের মলদ্বার থেকে ১০টি করে মোট ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের ওজন ২’কেজি।
    এর আগে ভারতে পাচারের সময় গত বুধবার সকালে শরীয়তপুরের হাজি সাফদার মাতবরকান্দি উপজেলার নাওডুবা জাজিরা গ্রামের ইব্রাহিম মাতব্বরের ছেলে ইলিয়াস ও গোপালগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর খানের ছেলে মহাসিন খানকে ১০টি স্বর্ণেরবারসহ আটক করেন কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা।
    বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অফিসের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিস আলী ২০’টি স্বর্ণের বারসহ আটক দু’ভারতীয় পাসপোর্ট যাত্রীর বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের জিজ্ঞাসাবাদ ও আইনী প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।