২০অক্টোবর রাজধানীতে যৌতুক ও মাদক বিরোধী সেমিনার

    0
    213

    “আন্জুমানে রজভীয়া নূরীয়ার উদ্যোগে ২০ অক্টোবর ঢাকা বিএমএ অডিটটোরিয়ামে যৌতুক ও মাদক বিরোধী সেমিনারের সর্বশেষ প্রস্তুতি সভায় আল্লামা নূরী বাংলাদেশে যৌতুক ও মাদক সামাজিক মহামারী আকার ধারণ করছে”

    আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের উদ্যোগে আগামী ২০ অক্টোবর শনিবার বেলা ২টা হতে ঢাকা জাতীয় প্রেস ক্লাব সংলগ্ন বিএমএ অডিটোরিয়ামে যৌতুক ও মাদক বিরোধী সেমিনার সফল করার লক্ষ্যে আজ ১৫ অক্টোবর সকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সর্বশেষ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সেমিনার প্রস্তুতি কমিটির আহবায়ক শাহজাদা সৈয়দ মুখতার আহমদ সিদ্দিকী। প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান পীরে তরিক্বত হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী (মু.জি.আ.)।

    তিনি বলেন, বর্তমান বাংলাদেশে যৌতুক ও মাদক একটি সামাজিক মহামারী আকার ধারণ করছে। সাম্প্রতিককালে এ প্রথাগুলো জাতীয় সমস্যায় পরিণত হয়েছে। ন্যায়-নীতি ও মানবতার ধর্ম ইসলাম। এ ধর্মে অন্যায় নেই, প্রবণতা নেই, উগ্রতা নেই। নেই জুলুম, অত্যাচার-নির্যাতন। আত্মসাৎ, প্রতারণা ও অনধিকার চর্চা এ ধর্মে নেই। নেই যৌতুকের মতো অমানবিক প্রথা ও অন্যায় দাবি-দাওয়ার কোন স্থান। নেই মাদকের মত নেশার কোনো সুযোগ।

    প্রত্যেক নেশা জাতিয় দ্রব্য ইসলামে হারামের বিধান রয়েছে। তাই দেশবাসীকে এ দু’মহামারী থেকে রক্ষা করতে সচেতনতা সৃষ্টি করতে হবে। অন্যথায় দেশ ধ্বংসের শেষপ্রান্তে চলে যাচ্ছে নিঃসন্দেহে। আর জনগণকে এ মহামারী থেকে রক্ষা করতে গত ১০ বছর যাবত দেশের প্রত্যন্ত অ লে যৌতুক ও মাদক বিরোধী সেমিনার-মহাসমাবেশ করে আসছে আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় আগামী ২০ অক্টোবরও ঢাকায় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তিনি রাজধানীর বুকে যৌতুক ও মাদক বিরোধী এ সেমিনারকে সফল করার জন্য দেশবাসীকে বিশেষভাবে আহবান জানান।

    ছাত্রনেতা মুহাম্মদ ইমরান হোসেন তুষারের স ালনায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মাস্টার মুহাম্মদ আবুল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সেমিনার প্রস্তুতি কমিটির সদস্য সচিব জননেতা মাওলানা মুহাম্মদ আব্দুল হাকিম।

    বিশেষ অতিথি ছিলেন কাতার আন্জুমানে রজভীয়া নূরীয়ার সভাপতি আলহাজ্ব কাজী মুহাম্মদ ফোরকান রেজা, যুবনেতা গোলাম মাহমুদ মানিক ভুঞা, ডা. মুহাম্মদ সরওয়ার, যুবনেতা মাওলানা আবু নাছের মুহাম্মদ মুসা, কাযী মাওলানা মুহাম্মদ মোবারক হোসেন, কেন্দ্রীয় গ্রন্থনা ও প্রকাশনা সচিব শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দিন, শায়ের মুহাম্মদ মঈনুদ্দীন কাদেরী, মুহাম্মদ জসিম উদ্দিন, মাওলানা মুহাম্মদ জিয়া উদ্দিন, মুহাম্মদ রবিউল প্রমূখ। উপস্থিত ছিলেন আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশ ঢাকা মহানগর নেতৃবৃন্দ।