১ মহররম সরকারি ছুটি ও হিজরি নববর্ষ রাষ্ট্রীয়

    0
    194

    মর্যাদায় উদযাপনের দাবি

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,৩০সেপ্টেম্বরহিজরি নববর্ষ ১ মহররম ঐচ্ছিক ছুটির পরিবর্তে সরকারি ছুটি ঘোষণা এবং হিজরি নববর্ষের দিনটি রাষ্ট্রীয় মর্যাদায় উদযাপনের দাবি জানিয়েছে হিজরি নববর্ষ উদযাপন পরিষদ নেতৃবৃন্দ । আগামী ৩ অক্টোবর সোমবার নগরীর ডিসি হিলে অনুষ্ঠেয় হিজরি নববর্ষ বরণ অনুষ্ঠান ও আলোচনা সভা সফল করতে সবার প্রতি আহ্বান জানানো হয় ।

    গতকাল (২৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে হিজরি নববর্ষ উদযাপন পরিষদের সংবাদ সম্মেলনে জানানো হয়, পঁচাশি ভাগ মুসলমানদের এই দেশে হিজরি সন ও তারিখ অনুযায়ী ইসলামী আচার অনুষ্ঠান পালিত হয়ে থাকে । মুসলমানদের জীবনধারার সঙ্গে ওতপ্রোতভাবে মিশে আছে হিজরি সন । তাই হিজরি নতুন বছরের প্রথম দিনটি সাড়ম্বরে উদযাপন করা উচিত বলে পরিষদ নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে উল্লেখ করেন । অবক্ষয়-অনৈতিকতা-অপসংস্কৃতির হাতছানি থেকে যুব সমাজকে বাঁচাতে সুস্থ মননধর্মী নৈতিক সংস্কৃতি প্রসারিত করতে বহুমাত্রিক পদক্ষেপ নেওয়া জরুরি বলে নেতৃবৃন্দ সংবাদ সম্মেলনে জানান ।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন এবং সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার । এ সময় উপস্থিত ছিলেন রাজনীতিবিদ মাওলানা রেজাউল করিম তালুকদার, অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, হিজরি নববর্ষ উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন, মহাসচিব মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী, ইঞ্জিনিয়ার নূর হোসাইন, আ ন ম তৈয়ব আলী, প্রকাশনা ও মিডিয়া সচিব আ ব ম খোরশিদ আলম খান, সৈয়দ মুহাম্মদ আবু আজম, শাহজাদা আবদুল কাদের চাঁদ মিয়া, অধ্যক্ষ ডিআইএম জাহাঙ্গির আলম, জি এম শাহাদাত হোসাইন মানিক, নিজামুল করিম সুজন, মুহাম্মদ ফরিদুল ইসলাম, মুহাম্মদ মহিউদ্দিন, মুহাম্মদ মাছুমুর রশিদ, মুহাম্মদ মিজানুর রহমান, আলী হোসেন সাগর, রিদুয়ান হোসেন তালুকদার পাপ্পু, ছালামত রেজা কাদেরী, মুহাম্মদ ফারুক রেজা, আশরাফ হোসেন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন মাসুম প্রমুখ ।