১৮ হাজার টাকা ফিরিয়ে দিলো জুড়ীর সিএনজি চালক

    0
    201

    হাবিবুর রহমান খান,জুড়ীঃ ১৮হাজার টাকা গাড়ীতে পেয়ে তা ফিরিয়ে দিয়ে সততার ইতিহাসে আবারও বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন মৌলভীবাজারের জুড়ীতে দরছ আলী (৩০) নামে এক সিএনজি  চালক।
    আজ মঙ্গলবার বিকেলে এই ঘটনা ঘটেছে। বড় ধামাই থেকে নয়াবাজারের উদ্দেশে যাচ্ছিলেন হেলাল উদ্দিন নামে এক কাতার প্রবাসী।নয়াবাজারে গাড়ী থেকে নেমে গিয়ে একটা দোকানে বসলেন তিনি।প্রয়োজনে পকেটে হাত দিলে দেখেন মানিব্যাগ নেই, তিনি বলেন,”সাথে সাথে বের হয়ে খোঁজ খবর নিয়ে দেখলাম গাড়ি নিয়ে চলে গেছে ড্রাইভার। আশেপাশের অন্যান্য ড্রাইভারদের সহায়তায় মোবাইল নাম্বার সংগ্রহ করে কল দিয়ে বললাম,ভাই একটা মানিব্যাগ পাওয়া গেছে কি আপনার গাড়িতে।সে  বলল, জ্বী, পিছনের সীটে মানিব্যাগটা পড়েছিলো।”
    সে মোবাইলে কথা বলে সাথে সাথে গাড়ি ঘুরিয়ে মানিব্যাগ ফিরত দিতে আসলো,এসে বলল আপনি চেক করুন, আপনার সবকিছু ঠিকঠাক আছে কী।তখন আমি মানিব্যাগ চেক না করে আবার তাঁর গাড়িতে উঠে বসে পড়লাম।
    সে বলল, আপনার মানিব্যাগে টাকা কতো ছিল,আমি বললাম,১৮/১৯ হাজারের মতো হতে পারে। সে আরো বলল,এক লোক কিছুদিন আগে পঁচাত্তর হাজার টাকা ব্যাংক থেকে তুলে ভুলে আমার গাড়িতেই ফেলে গিয়েছিলেন। উনার পুরো টাকাই ফেরত দিয়েছি আমি।

    তখন হেলাল উদ্দিন বলেন, আমার মানিব্যাগের টাকার চেয়ে বড় মূল্যবান ছিল কাতারি আইডি কার্ড, কারণ বর্তমানে পাসপোর্টে ভিসা থাকেনা, আইডিতে ভিসা থাকে।যদি মানিব্যাগ পাওয়া না যেতো, তা হলে অনেক ঝামেলায় পড়ে যেতাম।

    তিনি আরও বলেন,যাঁরা  গরিব খেটে খাওয়া , নিম্নবিত্ত  অথবা শ্রমিক এঁদের মধ্যেই প্রকৃত সততা  মানবতা এখনো  বিদ্দমান।দরছ আলীর মা’ বাবাকে স্যালুট জানাই এমন সন্তানের জন্মদাতারাই গর্বিত পিতামাতা।