১৭ দিন পর প্রথম আম্মা বলে ডাকলেন সিলেটের খাদিজা

    0
    265

     খাদিজা আক্তার নার্গিস এ চিকিৎসা চলছে ঢাকা স্কয়ার হাসপাতালে

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২১অক্টোবর,শিমুল তরফদার, ঢাকা স্কায়ার হাসপাতাল থেকে র্ফিরেঃ সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে চাপাতির আঘাতে মারাক্তক আহত খাদিজা আক্তার নার্গিস এর চিকিৎসা চলছে ঢাকা স্কয়ার হাসপাতালে।

    চিকিৎসার ১৭ দিন পর (বৃহস্পতিবার,২০ অক্টোবর) প্রথম কোনো শব্দ উচ্চারণ করেছেন আহত খাদিজা আক্তার নার্গিস । তিনি তার মাকে দেখে ‘আম্মা’ বলে ডেকে উঠলেন।

    বৃহস্পতিবার বিকেলে খাদিজার মা মনোয়ারা বেগম এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, খাদিজাকে দেখতে দুই দিন আগে ঢাকায় আসেন। বিকেলে তিনি খাদিজাকে দেখতে হাসপাতালে আসেন। এ সময় অনেক বার তিনি খাদিজার দিকে তাকিয়ে বলেন, ‘খাদিজা তুমি আমাকে চিননি। বলতো দেখি আমি কে? ’ এভাবে কয়েকবার জিজ্ঞেস করার পর খাদিজা একবার ‘আম্মা’ বলেন। মনোয়ারা বেগম আরও বলেন, দেশবাসীর দোয়ায় আমার মেয়ে খাদিজা আমাকে আজ আম্মা বলে ডেকেছে।

    কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, আমার মেয়েকে যে বখাটে হামলা করেছে, তার সুষ্ঠু বিচার হোক। তা না হলে খাদিজার মতো আরো অনেকেই বখাটেদের হামলায় শিকার হবে। এদিকে স্কয়ার হাসপাতালে থাকা খাদিজার বাবা মাসুক মিয়া বলেন, খাদিজার জ্ঞান ফিরে আসছে। ব্যথার যন্ত্রণায় সে ছটফট করে। বাম দিকের অনুভূতি এখনও ফিরে আসেনি। ডান হাত, ডান পা অনবরত নাড়ছিল।

    এর আগে খদিজার ভাই শাহিন আহমদ জানান, খাদিজাকে প্রোটিন খাওয়ানো হয়েছে। এতে কোনো সমস্যা হয়নি।

    গত ৩ অক্টোবর খাদিজাকে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে বখাটে বদরুল আলম চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে থেকে ওই দিন রাতে আশঙ্কাজনক অবস্থায় তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।