১১ ডিসেম্বর ৪ দিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

0
439
১১ ডিসেম্বর ৪ দিন ব্যাপী জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন


নড়াইল প্রতিনিধিঃ আগামী ১১ ডিসেম্বর ৪দিন ব্যাপী জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-২০২১ পালন উপলক্ষে নড়াইলে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার নড়াইল সিভিল সার্জন অফিসের আয়োজনে সিভিল সার্জন অফিসের সভাকক্ষে বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তারের সভাপতিত্বে সভায় জেলঅ তথ্র কর্মকর্তা মোঃ ইব্রাহীম আল মামুন,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু,সাধারন সম্পাদক শামিমুল ইসলাম টুলু, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ সুব্রত হালদার, সিনিয়ার স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ ম্যোল্যা ফোরকান আলী, মোঃ নাজমুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সাংবাদিক এ সময় উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, এ ক্যাম্পেইনে ৯ শত ৬৭ টি কেন্দ্রের মাধ্যমে জেলায় মোট ৯৭ হাজার ৫ শত ৮৫ জন শিশুকে ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর ৪ দিন ব্যাপী সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।
৬ থেকে ১১ মাস বয়সী ১১ হাজার ৮শত ৫ জন শিশুকে নীল রঙের “এ” (১লক্ষ আই,ইউ) ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৫ হাজার ৭ শত ৮০ জন শিশুকে লাল রঙের “এ” ক্যাপসুল ( ২ লক্ষ আই,ইউ)খাওয়ানো হবে।
এছাড়া শিশুর বয়স ৬ মাস পূর্ন হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর বিষয়ে পুষ্টি বার্তা প্রচার করা হবে।