১শত টাকার জন্য শিশুকে বেঁধে রেখে নির্যাতন চুনারুঘাটে !

    0
    201

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬ডিসেম্বর,চুনারুঘাট প্রতিনিধি চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের ছয়শ্রী গ্রামের মানিক মিয়ার পুত্র আশিক মিয়া (১১) কে একশত টাকা দেনা করে এনে টাকা দিতে বিলম্ব হওয়ার জন্য একই এলাকার লেবাস উল্লার পুত্র সোহেল মিয়া ঘরের খুটির সাথে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে।

    জানা যায়, শিশুটি একই গ্রামের আলহাজ্ব আব্দুল হাশিম সরকারী প্রাঃ বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র ।

    এ ঘটনায় এলাকায় তুলপাড়ের সৃস্টি হয়েছে।

    এলাকাবাসী জানান, সোহেল মিয়া তার একশত টাকার জন্য শিশু আশিক মিয়াকে আটক করে ঘরের খুটির সাথে বেঁধে লাঠি দিয়ে নির্মম ভাবে দফায় দফায় প্রহার করেন। খবর পেয়ে ঘটনাস্থলে উৎসুক জনতার ভির জমে। দেখা যায়, শিশু অশিকের দুই হাত রশ্বি দিয়ে খুটির সাথে বাধাঁ , লাঠি দিয়ে নির্মমভাবে প্রহার করে সোহেল মিয়া ।

    এর প্রতিবাদে সামাজিক মাধ্যম ফেসবুকসহ সচেতন মহলে সমালোচনা ও নিন্দার ঝর বইছে।

    অপরদিকে অনেকেই এ বিষয়টি গোপনে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলে মনে হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় মেম্বার সফিকুর রহমান সাফুর হস্তক্ষেপে শিশু আশিককে মুক্ত করা হয়েছে বলে জানা যায় এবং তাকে চিকিৎসাও দেয়া হয়। নির্যাতিত শিশু আশিকের বাবা মানিক মিয়া খুবই নিরীহ। শিশু আশিক মিয়া ২০ টাকা করে পরিশোধ করার অঙ্গিকার নিয়ে ২ কিস্তি দিয়ে দেয়।

    কিন্তু গত রবিবার পর্যন্ত সোহেল তাকে টাকার জন্য প্রকাশ্যে তার ঘরের কুটির সাথে বেধেঁ নির্যাতন করে।

    খবর পেয়ে এলাকাবাসী ও স্থানীয় মেম্বার এ বিষয়টি স্থানীয় মুরুব্বিদের অবগত করেন।

    এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু নিন্দা জানিয়ে বলেন, অপরাধীকে আইনের আওতায় এনে শাস্তি প্রধান করা হউক।