হাজারো মানুষের সমাগমে শ্রীমঙ্গলে রথযাত্রা উৎসব পালিত

    0
    229

    বিক্রমজিত বর্ধন:ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ন পরিবেশে হাজার ধর্মপ্রান মানুষের সমাগমে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পালিত হয়েছে শ্রীশ্রী জগন্নাথ দেব এর রথযাত্রা অনুষ্ঠান।

    শনিবার বিকেলে শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডস্থ শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া প্রঙ্গন মুখরিত হয়ে উঠে হাজারো সনাতন ধর্মপ্রান মানুষের উপস্থিতিতে। উপজেলার বিভিন্ন স্থান থেকে সনাতন ধর্মালম্বীরা আখড়ার সামনে আসতে থাকেন সকাল থেকে। ক্রমেই আখড়ার সামনের রাস্তায়  মানুষের ভীড়ে মুখরিত হয়ে উঠে আখড়া প্রাঙ্গন। শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া প্রঙ্গন থেকে সব ভক্তদের সমাগমে বিকাল ৪টায় রথযাত্রা শুরু হয়। রথযাত্রাটি শহরের হবিগঞ্জ রোড, মৌলভীবাজার রোড, কলেজ রোড, ভানুগাছ রোডসহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো আখড়ার সামনে এসে শেষ হয়।

    রথযাত্রায় বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ, জগন্নাথ সেবা সংঘ, তরুন সনাতনী সংঘ, বৈদিক সেবা সংস্থা, ইসকনসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

    এদিকে রথযাত্রাকে কেন্দ্র করে শহরের হবিগঞ্জ রোডে প্রতি বছরের ন্যায় এবারো বসেছিল বিভিন্ন দেশী খাবার ও মাটির তৈরী বিভিন্ন খেলনা ও মৃৎ সামগ্রীর মেলা। রথযাত্রার নিরাপত্তায় শ্রীমঙ্গল থানার পুলিশ প্রশাসনের ভূমিকা ছিল প্রসংশনীয়।