হাওড়কূলে পরিকল্পনা ছাড়া কাজের নামে লোটপাট !

    0
    239

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৮মে,হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদকঃ সর্বনাশা অকাল বন্যা হাওড়ে হাহাকার, হাওড়কূলের মানুষের কান্না, বিষাদ আর আর্থনাত এর জন্য দায়ী পানি উন্নয়ন বোর্ডের অপরিকল্পিত পরিকল্পনা।

    প্রতি বৎসর মনু ধলাই প্রজেক্টের নামে কোটি কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড করে থাকে, ডুবন্ত বাঁধসহ বিভিন্ন বাধ মেরামতের নামে অথচ এই কাজগুলি করে তারা অপরিকল্পিত ভাবে। তারা প্রতি বৎসর উন্নয়নের নামে যে কাজ করে এই কাজ করতে তাদের কোন পরিকল্পনা থাকে না।
    পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, কর্মচারী মিলে যে টাকা প্রতিবৎসর আসে সেই টাকা বাধ নির্মানের নামে মনু প্রকল্পের উন্নয়নের নামে হরিলোট করা ছাড়া আর কিছুই করেনা।যে কাজগুলি করে থাকে, তার পরিকল্পিত কোন পরিকল্পনা ছাড়াই করে তাকে।
    কোথায় গিয়ে সেই খাল বা ছড়া নেমেছে? কতটি খাল বা ছড়া পানি উন্নয়ন কোর্ডের অধীনে রয়েছে? এই খাল বা ছড়া ভরাট হয়েছে কি না? এর কোন হিসাব মৌলভীবাজার জেলার পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারীর কাছে নেই।
    প্রতিবৎসর হাওড়কূলের মানুষকে আষাঢ়ের গল্প শুনিয়ে নিজের আখের ঘুছাতে ব্যস্ত হয়ে আছে। টেলিভিশনে বসে হাওড়  উন্নয়নের নামে, হাওড় উন্নয়নের বড় বড় নেতারা বড় বড় বুলি আওড়াচ্ছেন।
    ভূক্ত ভোগী হাওড়কূলের মানুষের কথা এ দিকে কি একটু নজর দিবেন পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাগণ?