হাওরাঞ্চলের মূল সমস্যা সরকারের উচ্চ পর্যায়ে আলোচিত হচ্ছে

    0
    264

    জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সরকার হাওরবাসীর জন্য পূর্বের নীতিমালা পরিবর্তন করেছেন। ২০৪১সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হবে। হাওর নদী খাল সবগুলো খননের জন্য সরকারের মহা পরিকল্পনা রয়েছে। হাওর এলাকার যে মূল সমস্যা তার সরকারের উচ্চ পর্যায়ে আলোচিত হচ্ছে। হাওরাঞ্চলে যোগাযোগ ব্যবস্থা ডিফিকাল্ট হওয়ার কারণে এখানে সরকারী কর্মকর্তারা থাকতে চান না।

    কর্ম ক্ষেত্রে হাওর এলাকার লোকজনকে তাদের যেন নিজ এলাকায় পোষ্টিং দেয়া হয় সে বিষয়ে আমরা সরকারকে জানিয়েছেন বলে জানান,সিলেট বিভাগীয় কমিশনার ড.মোছাম্মৎ নাজমানারা খানুম। তিনি গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় তাহিরপুর উপজেলা পাবলিক লাইব্রেরীতে তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দ্র দেব এর সভাপতিত্বে উপজেলায় কর্মরত কর্মকর্তা,জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উল্লেখিত কথা গুলো বলেন।

    মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম,প্রধানমন্ত্রীর কার্যায়ের পরিচালক সাবিহা ইয়াসমিন,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল,তাহিরপুর উপজেলা পরিষদ ভাইস চয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রিয়াজ হাসান,উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আব্দুছ ছালাম,উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম,্সহ-সভাপতি বাবরুল হাসান বাবলু,ইউপি চেয়ারম্যান হাজী খসরুল আলম,বোরহান উদ্দিন,বিশ্বজিত সরকার,হাজী আজহার আলী,উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ফেরদৌস,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান,উপজেলা প্রকৌশলী আলমগীর হোসেন,উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক হাফিজ উদ্দিন,কেয়ার বাংলাদেশ মা ও শিশু প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার শেখর দাস,ঢাকা আহসানিয়া মিশনের প্রতিনিধি আছমা বেগম প্রমূখ। মতবিনিময় সভা শেষে তিনি তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ,ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টার ও নির্মানাধীন ভবন পরিদর্শন শেষে টেকেরঘাট শহীদ সিরাজ মুক্তিযোদ্ধা কটেজ উদ্ভোধন করেন।