হবিগনজ পিটিআই রক্ষায় এগিয়ে আসার আকুল আহবান

    0
    276

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১এপ্রিলঃ  বাংলাদেশের ৬৬টি পিটিআই এর মধ্যে হবিগনজ পিটিআই অন্যতম। যার জৌলুস ছিলো, সুনাম ছিলো,  ছিলো খ্যাতি। সময়ের বিবর্তনে আজ তা ম্রিয়মান হতে চলছে।
    এর অন্যতম প্রধান কারন বিভৎস জলাবব্ধতা।

    সরেজমিনে দেখা যায়, পুরো পিটিআই এর চতুর্দিকে প্রচন্ড জলাবদ্ধতা। অফিস ভবন সহ সবকটি ভবনের গোড়ায় গোড়ায় পানি লেগে আছে-নিষ্কাশনের কোন রাস্তা নেই, নেই উর্দ্ধতন কর্তৃপক্ষের  কোন উদ্যোগ। জলাবদ্ধতার কারনে কয়েকটি ভবনের অবস্থা বেশ বিপদ্জনক হয়ে উঠেছে। সর্বত্রই একটি ভুতুড়ে অবস্থা বিরাজ করছে। অথচ সেখানে কয়েকশত প্রশিক্ষনার্থী শিক্ষক-শিক্ষিকাগন প্রতিদিন ঝুকি নিয়ে প্রশিক্ষন গ্রহন করছেন। তাছাড়া এখানে আরেকটি গুরুত্বপূর্ন প্রতিষ্টান হলো পরীক্ষন বিদ্যালয় যেখানে ৬০০/৭০০ শিশু (১ম শ্রেনি হতে ৫ম শ্রেনি পর্যন্ত)  লেখাপড়া করছে। প্রতিদিনই সকালে শত শত মায়েরা তাদের সন্তান কে স্কুলে নিয়ে আসেন ও ছুটি পর্যন্ত অবস্থান করেন এখানে।

    বর্তমান পরিস্থিতিতে এখানে শিশুদের চলাচল অত্যন্ত বিপদ্জনক। চলাচলের রাস্তা সহ অনেক স্থান জলাবদ্ধ থাকায় অভিভাবক সহ শিশুদের স্কুলে যাতায়ত এবং প্রশিক্ষনার্থী শত শত  শিক্ষকগনের  সামাজিক কাজ সহ প্রশিক্ষনের বিভিন্ন কার্যক্রমে মারাত্মক প্রভাব পড়ছে। প্রশিক্ষনার্থীদের অনেকেই ক্যাম্পাসের বাইরে অবস্থান করতে বাধ্য হচ্ছেন যা সার্বক্ষনিক ও হাতে কলমে প্রশিক্ষন গ্রহন কার্যক্রমকে বাধাগ্রস্থ করছে।

    ২০০৫ সেশনের সি ইন এড প্রশিক্ষন গ্রহনকারি(বর্তমানে আইসিটি প্রশিক্ষন রত) শিক্ষক মোঃ ফখরুল ইসলাম(বদরুল) আক্ষেপের সাথে জানান যে ২০০৫ সনে আমরা প্রানখুলে এ পিটিআই তে রাত-বিরাতে চলেছি, সর্বত্র বিচরন করেছি নির্ভয়ে, সযতনে প্রশিক্ষন গ্রহন করেছি এখানে। তখন  ছিলো সর্বত্র হইহুল্লোর আর প্রশিক্ষন গ্রহন ও প্রদানের প্রানবন্ত আয়োজন। কিন্তু আজ এই পিটিআই এর অবস্থান বা পরিবেশ খুবই খারাপ । আছে চতুর্দিকে পানি আর পানি। ড্রেনে ভেসে আসা ময়লা ও মশার ডিপোতে পরিনত হয়েছে হবিগনজ পিটিআই।

    পিটিআই এর সম্মানীত সুপার জনাব মোঃ নজরুল ইসলাম স্যার জানান, প্রকট জলাবদ্ধতা দুরীকরনে সর্বত্রই ধর্ণা দিয়ে যাচ্ছেন তিনি কিন্তু কোন কাজই হচ্ছে না। ফলে ইচ্ছে থাকা সত্বেও পিটিআই এর সুন্দর ও মনোরম পরিবেশ তিনি রক্ষা করতে পারছেন না।

    এ বিষয়ে তিনি হবিগনজের সকল সচেতন নাগরিক, রাজনেতীক নেতৃবৃন্দ, প্রাথমিক শিক্ষক সমাজ, সাংবাদিক ও সংশ্লিষ্ট সকল উর্ধ্বতন কর্তৃপক্ষের দ্রুত এবং কার্যকর সদয় হস্তক্ষেপ কামনা করেন। আমরাও আমাদের হবিগন্জের গৌরব ও সম্পদ এই পিটিআই কে পুনরায় সুন্দর ও মনোরম পরিবেশে ফিরিয়ে আনতে উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।

    মোঃ ফখরুল ইসলাম (বদরুল), চুনারুঘাট, হবিগনজ০১৭১৮৬০২৬৫২কর্তৃক প্রেরিত