হবিগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

    0
    244

    নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি: যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করায় পুলিশ সদস্য নবীর হোসেন (২৫) এর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত ১২ নভেম্বর হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সুদীপ্ত দাশ মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন। জানা যায়, সদর উপজেলার সুলতানশী গ্রামের মৃত আব্দুল আলীর কন্যা শোভা আক্তারকে যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল বাহুবল উপজেলার কাজিহাটা গ্রামের আমির হোসেনের পুত্র পুলিশ সদস্য নবীর হোসেন। সে শত নির্যাতন সহ্য করেও সংসার করে।

    ৬ নভেম্বর তার নিকট ২ লাখ টাকা যৌতুক দাবি করে। এতে শোভা অপরাগত প্রকাশ করলে তাকে মারপিট করে আসামি নবীর হোসেন চলে যায় এবং তাকে কোনোদিন ঘরে নিবেনা বলে হুমকি দেয। এতে সে নিরূপায় হয়ে আদালতে মামলা করে। প্রসঙ্গত, শোভা শহরের একটি প্রাইভেট হসপিটালে রিসিপসনিস্টের কাজ করতো। এক পর্যায়ে পুলিশ কনস্টেবল নবীর হোসেনের সাথে তার পরিচয়। সে প্রেমের প্রলোভন দিয়ে বিভিন্ন স্থানে তাকে নিয়ে একাধিকবার ধর্ষণ করে।

    পরবর্তীতে তাকে বিয়ে না করায় ২০১৮ সালে ৮ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইনে নবীর হোসেনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করে। বিচারক মামলাটি রুজু করতে সদর থানাকে নির্দেশ দেন। তৎকালীন সদর থানার ওসি মোঃ ইয়াসিনুল হক মামলা রুজু করেন। পরে এসআই আব্দুল মুকিত চৌধুরী তার বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন।

    এরপর আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। আদালতে নবীর হোসেন আদালতে হাজির হয়। আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন। এরপর নবীর হোসেন পুলিশের চাকরি থেকে বরখাস্ত হয়। দীর্ঘদিন হাজতবাস করার পর শোভাকে বিয়ে করবে মর্মে বিষয়টি আপোষ হয়। এর পর শোভাকে চাপে পড়ে বিয়ে করে। বিয়ের কিছুদিন যেতে না যেতেই সে যৌতুকের জন্য নির্যাতন করে। বাদী পক্ষে মামলা করেন আইনজীবি মোঃ সফিক মিয়া। নবীর হোসেন সিএমপিতে কর্মরত আছে।