হবিগঞ্জে মানবতাবিরোধী অভিযোগে চেয়ারম্যান আটক

    0
    230

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১১এপ্রিল,নিজস্ব প্রতিবেদকঃ ৭১’সালে পাক হানাদার বাহিনীর সহায়তায় একাধিক মুক্তিযোদ্ধা সহ অন্তত ২০ নিরীহ স্বাধীনতাকামী মানুষকে নির্মমভাবে হত্যা,ধর্ষন, অপহরন ও বাড়ী-ঘরে অগ্নিসংযোগ সহ নানা মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত হবিগঞ্জের রাজাকার শিরোমনি আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে গ্রেফতার করেছে হবিগঞ্জ জেলা পুলিশ।
    মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে হবিগঞ্জ সদর সার্কেল সহকারী পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে ইস্যুকৃত ওয়ারেন্টের মুলে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে সোমবার (১০ এপ্রিল) দুপুরে জেলার নবীগঞ্জস্থ নিজ বাড়ী থেকে গোলাপকে নিয়ে আসে পুলিশ। ৭১’সালে সুন্দরী রমনীদের জোর পূর্বক উঠিয়ে পাকি সেনা ক্যাম্পে সরবরাহকারী হিসেবে সংশ্লিস্ট এলাকায় পরিচিত এই গোলাপের বিরুদ্ধে সম্প্রতি মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে একটি মামলা করেন জনৈক গেদু মিয়া।
    কিন্তু তারপরপরই এই মামলার বাদী আকস্মিক বাস চাপায় নিহত হন।
    পরবর্তীতে গোলাপের বিরুদ্ধে আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার নিকট জনৈক সুককরী বেগম সহ আরও ২/১ জন একাধিক অভিযোগ দাখিল করেন। mail.google.com এরই প্রেক্ষিতে সংশ্লিস্ট ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আইজিপি আব্দুল হান্নান খান পিপিএমএ’র নির্দেশে গোলাপের অপর্কমের সন্ধানে মাঠে নামেন এএসপি নুর হোসেনের নেতৃত্বে ওই টীম।

    উল্লেখ্য, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের গোলাপ নৌকা প্রতীক পেয়ে আওয়ামীলীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হন। তবে তার বিরুদ্ধে ৭১’সালে ওই ধরনের গুরুতর অভিযোগ রয়েছে এমন একটি সংবাদ প্রকাশ হলে কেন্দ্রীয়ভাবে তাৎক্ষনিক তার মনোনয়ন বাতিল হয়।

    তবে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়ে গোলাপ আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে ওই নির্বাচন করলেও আওয়ামীলীগ সমর্থিত নতুন প্রার্থী ইমদাদুর রহমান মুকুলের কাছে তিনি ধরাশায়ী হন।