হবিগঞ্জে দুবাই ফেরত যুবকের বিরুদ্বে প্রতারণার অভিযোগ

0
299

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ কথা ছিল দুবাই থেকে মালামাল নিয়ে দেশে এসে পৌছে দিবে স্বজনদের কাছে। কিন্তু না, তা হল না। স্বজনদের কাছে স্বর্ণসহ মালামাল পৌছে দেয়ার বদলে নিজেই হয়ে গেছে গায়েব। এমন অভিনব প্রতারণাটি করেছে বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের আব্দুল মতিনের পুত্র তারেক মিয়া।

এমতাবস্থায় স্বর্ণসহ মালামাল না পেয়ে অসহায় হয়ে পড়েছে বেশ কয়েকটি পরিবার। যদিও পুলিশ অভিযুক্ত তারেককে খুঁজছে।

জানা যায়, তারেক মিয়া বেশ কয়েকমাস পুর্বে ভিজিট ভিসায় দুবাই যায়। পরবর্তীতে সে স্থায়ী ভিসা নিতে পারেনি দুবাইয়ে। এক পর্যায়ে সে অনাহারে অর্ধাহারে সেখানে জীবন যাপন করছিল। এরই মাঝে সেখানে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার মেষতলি বাজার এলাকার বাসিন্দা দুবাই প্রবাসি আরিফুর রহমানের সাথে পরিচয় হয় তারেকের। এক পর্যায়ে মানবিক কারণে আরিফুরসহ কয়েকজন মিলে তাকে দেশে পাঠানোর জন্য সেখানে চাঁদাতুলে দেশে পাঠানোর ব্যবস্থা করে। বিনিময়ে তাদের কিছু মালামাল দেশে এসে বিমানবন্দরে স্বজনদের কাছে দেয়ার কথা থাকে।
দুবাই থেকে দেয়া মালামালের মধ্যে ৮ভড়ি স্বর্ণ, দুটি আইফোন ও কসমেটিকসহ প্রায় ১৪ লাখ টাকার মালামাল ছিল। গত ৫ সেপ্টেম্বর তারেক দেশে আসার পর মালামাল নিয়ে বিমান বন্দর থেকে চম্পট দেয়। এর পর তারেকের পরিবারের সাথে ওই পরিবারগুলোর স্বজনরা যোগাযোগ করলেও তারা বিষয়টি এড়িয়ে যাচ্ছে।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা জানান, এমন অভিনব প্রতারণার বিষয়টি জানতে পেরেছি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। দ্রত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।