হবিগঞ্জে জাল ওকালতনামা ও সিলসহ দুই যুবক আটক

0
387
হবিগঞ্জে জাল ওকালতনামা ও সিলসহ দুই যুবক আটক
হবিগঞ্জে জাল ওকালতনামা ও সিলসহ দুই যুবক আটক

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জ শহরের পুরাতন পৌরসভা রোড এলাকা থেকে জাল ওকালতনামা সিলসহ দুই যুবককে আটক করা হয়েছে।

বুধবার (২৩ মার্চ) বিকেলে সাড়ে ৩ টার দিকে পৌরসভা রোডের অছিউর এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠান থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হল- আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমভাগ গ্রামের মো. মইনুল ইসলাম (২২) ও একই গ্রামের দীনেশ দাস (২৫)।

তারা দুইজনই অছিউর এন্টারপ্রাইজের কাজ করতো বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবত অছিউর এন্টারপ্রাইজ নামক ওই প্রতিষ্ঠানটি থেকে একটি চক্র ওকালত নামা জাল করে সাধারণ মানুষদের সাথে প্রতারণা ও তাদের ব্যবসা চালিয়ে আসছিল। এরই প্রেক্ষিতে বুধবার বিকেলে কয়েকজন এডভোকেট মিলে সেখানে যায় এবং তাদের প্রতারণার বিষয়টি আচ করতে পারে। এক পর্যায়ে তারা হবিগঞ্জ জেলা বারের নেতৃবৃন্দদের বিষয়টি জানালে তারাও ঘটনাস্থলে যান এবং সেখানে হাতেনাতে জাল ওকালতনামাসহ একজনকে আটক করেন।

পরে বিষয়টি হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশকে অবগত করা হলে সদর থানার এসআই মুজিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ সেখানে যান এবং তল্লাসী চালিয়ে বেশ কিছু সিল উদ্ধারসহ আরো একজনকে আটক করেন। আটকের পর তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন যাবত চক্রটি এমন প্রতারণার সাথে জড়িত। ইতোপুর্বেও এমন জালিতয়াত চক্রের বেশ কয়েকজনকে আটক করেছিল হবিগঞ্জ ডিবি পুলিশ।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক শেখ ফরহাদ এলাহী সেতু জানান, জাল ওকালতনামা তৈরী করা একটি বড় ধরণের প্রতারণা। তাদেরকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। যাতে করে এমন প্রতারণার সাথে আর কেউ জড়িত না হয়।

হবিগঞ্জ সদর মডেল থানার এসআই মুজিবুর রহমান জানান, দুইজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত তথ্য জানা যাবে। বিস্তারিত তথ্য পেলেই গণমাধ্যমকে জানানো হবে।

তিনি বলেন, প্রাথমিক ভাবে তাদের কাছ থেকে জাল ওকালতনামা ও জেলার বিভিন্ন এলাকার চেয়ারম্যানদের সিল উদ্ধার করা হয়েছে।