হবিগঞ্জে ছাত্রলীগ-বিএনপি ত্রিমূখি সংঘর্ষে টিয়ার সেল নিক্ষেপ

    0
    361

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮ফেব্রুয়ারি,নিজস্ব প্রতিবেদকঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর কারাদন্ডের রায় ঘোষণার পর হবিগঞ্জে বিএনপি-ছাত্রলীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে।

    এ সময় অগ্নিসংযুগের ঘটনাও ঘটে। ৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের শায়েনগর এলাকায় দুই দফায় এ সংঘর্ষ হয়। পুলিশ জানিয়েছেন, খালেদার মামলার রায়ের পরপরই শায়েস্তনগর পয়েন্টে বিএনপির নেতাকর্মীরা নাশকতার চেষ্টা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

    ঘন্টাকানেক পর আবারও শায়েস্তানগরের পইল রোডে বিএনপি কর্মীরা নাশকতার চেষ্টা চালায়। পুলিশ বাঁধা দিলে বিএনপি-ছাত্রলীগ ও পুলিশের মধ্যে সংঘর্ষ বাঁধে। উভয় পক্ষ থেকে ইটপাটকে নিক্ষেপ করা হলে পরিস্থিতি নয়ন্ত্রণে পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

    এ ঘটনায় পুলিশ দুই বিএনপি কর্মীকে আটক করেছেন। এছাড়া জেলার বানিয়াচং উপজেলায় মিছিল ভের করলে ৩ বিএনপি কর্মীকে আটক করে পুলিশ। পরে দূর্বৃত্বরা শহরের অনন্তপুর এলাকায় শিবিরের কার্যালয়ে অগ্নি সংযুগ করে। চুনারুঘাট উপজেলায় বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ পন্ড করে দেন।

    এদিকে, আদালতের বিপরীতে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরের আনন্দ মিছিল বের করে।