হবিগঞ্জে অগ্নিকান্ড ৩ ঘন্টায় নিয়ন্ত্রনেঃকোটি টাকার ক্ষয়ক্ষতি দাবী

0
332
হবিগঞ্জে অগ্নিকান্ড ৩ ঘন্টায় নিয়ন্ত্রনেঃকোটি টাকার ক্ষয়ক্ষতি দাবী
হবিগঞ্জে অগ্নিকান্ড ৩ ঘন্টায় নিয়ন্ত্রনেঃকোটি টাকার ক্ষয়ক্ষতি দাবী

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জ পৌর এলাকার উমেদনগর শিল্প নগরী এলাকায় একটি গুদামে দফায় দফায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আর এতে করে ওই গুদাম (ব্যবসা প্রষ্ঠিান) এ থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় কোটি টাকার।

শুক্রবার (২৫ মার্চ) ভোররাতে উমেদনগর শিল্প নগরী এলাকার মেসার্স খোয়াই কর্ণারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৩ ঘন্টা আপ্রাণ চেষ্ঠা চালিয়ে আগুণ নিয়ন্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানটির স্বত্বাধীকারী শেখ মনিরুজ্জামান জানান, তার ব্যবসা প্রতিষ্ঠান খোয়াই কর্ণারের পেছন দিক থেকে ভোরে হঠাৎ করেই অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে তা মুহুর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এসময় তীব্র বাতাস থাকায় কোনমতেই আগুণ নিয়ন্ত্রন করা যাচ্ছিল না। খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের একে একে তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। কিন্তু ততক্ষণে গুদামে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। গুদামটিতে বিভিন্ন কোম্পানির তেল, বিস্কুট, চানাচুরসহ নানান ধরনের মালামাল সংরক্ষিত ছিল বলেও জানান তিনি।

এদিকে, শুক্রবার দুপুরে আবারো ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে আগুণের লেলিহান শিখা ও ধোয়া দেখতে পান স্থানীয়রা। এসময় সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক আবারো ফায়ার সার্ভিসকে খবর দিলে প্রায় আধান্টার চেষ্টায় তারা ফের আগুণ নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।

জানা যায়, আগুণে ওই গুদামের সকল মালামাল পুড়ে গেছে। চার দিক থেকে শুধু ধোয়া আর ধোয়া উড়ছে।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শিমুল মো. রফি বলেন, ‘ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তদন্তের পরই ক্ষয়ক্ষতির পরিমান ও আগুণ লাগার মূল কারণ জানা যাবে।’