সড়ক দুর্ঘটনায় ভেঙ্গে যাচ্ছে স্বপনের স্বপ্ন

    0
    209

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৯এপ্রিল,নিজস্ব প্রতিবেদকঃ একটি সড়ক দুর্ঘটনা ভেঙ্গে যাচ্ছে স্বপনের স্বপ্ন। বিত্তবানদের সহযোগীতা পেলে আবারও হাটতে পারবে স্বপন, পারবে কাজ করতে।
    মা-বাবা ও ১ ভাই মিলে চার জনের সংসার স্বপনের। এই সংসারে স্বপনই একমাত্র উপার্জনকারী। বাবা বৃদ্ধ হওয়ায় কাজে যেতে পারেন না। ৫ বোনের বিয়ে হয়েছে। বড় ৩ ভাই বিয়ে করে আলাদা সংসার।
    আর্থিক অনটনের কারণে লেখাপড়া হাইস্কুলের গন্ডি পেড়োতে পারেনি স্বপন। শেষ পযর্ন্ত ট্রাক ড্রাইভিং শিখতে চালকের সহযোগী হিসেবে চাকুরী নেয়।
    আজ থেকে প্রায় দুই বছর আগে নারায়ণগঞ্জ জেলার সাইনবোর্ড নামকস্থানে ট্রাক দুর্ঘনায় দুই পায়ে মারাত্মক আঘাত পায় স্বপন মিয়া (১৮)।
    ২০১৫ সালের জুন মাসে এ দুর্ঘটনাটি ঘটে। ঘটনার দিন স্বপন মিয়া ট্রাকে হয়ে ঢাকা যাচ্ছিলেন।
    হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর এলাকার বিরামচর গ্রামের মোস্তফা আলীর ছেলে স্বপন মিয়া।
    দুর্ঘটনার দিন তাকে প্রথমে ঢাকার রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পাঁচদিন চিকিৎসা শেষে নেয়া হয় আরো একটি প্রাইভেট হাসপাতালে। ঢাকায় দীর্ঘদিন চিকিৎসা শেষে হবিগঞ্জ ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সবশেষে ভর্তি করা হয় ঢাকা পঙ্গু হাসপাতালে। সেখানেও দীর্ঘদিন চলে স্বপনের চিকিৎসা।
    চলতি বছরের এপ্রিল মাসে নেয়া হয় হাড়ভাঙ্গা বিশেষজ্ঞ ডাঃ আর আর কৈরীর কাছে।
    ডাঃ আর আর কৈরীর বরাত দিয়ে স্বপনের পিতা মোস্তফা আলী জানান, ডাঃ কৈরী আশ্বস্থ করেছেন স্বপনের দুই পায়ে অপারেশ করা হলে ভাল হবার সম্ভাবনা বেশি। আগামী এক মাস পরে স্বপনের পায়ে অপারেশন হবে।
    তবে, চিকিৎসার ব্যয় বহন করতে পারছে না স্বপনের পরিবার। তাই বিত্তবানদের প্রতি স্বপনের পরিবারের পক্ষ থেকে চিকিৎসার সহযোগীতা চাওয়া হয়েছে।
    স্বপনের পিতা মোস্তফা আলী বলেন, ছেলের চিকিৎসা করাতে গিয়ে বাড়ীর ভিটে ছাড়া একমাত্র সম্বল জমিটুকু বিক্রি করতে হয়েছে। এ পযর্ন্ত ১০ লক্ষ টাকা খরচ হয়েছে ছেলের চিকিৎসার জন্য।
    সহায় সম্বলহীন পিতা ছেলের পা অপারেশন করানোর অর্থ যোগান দিতে হিমশিম খাচ্ছেন। তাই সহযোগীতা চেয়েছেন বিত্তবানদের কাছে।