স্বাস্থ্য কর্মীকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে কাজ করতে হবে

    0
    329
    নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক (যুগ্ম সচিব) মো. কুতুব উদ্দিন বলেছেন, প্রত্যেকটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে নিরাপদ প্রসব নিশ্চিত করার লক্ষ্যে পর্যায়ক্রমে ডাক্তার সহ প্রয়োজনীও জনবল ও যন্ত্রপাতি ব্যবস্থা করা হবে। তিনি বলেন, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমাতে প্রত্যেক স্বাস্থ্য কর্মীকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে কাজ করতে হবে। এছাড়াও প্রত্যেকটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম বিশেষ নজরদারীতে রাখার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সাংবাদিকদের প্রতি আহবান জানান। (০৯ এপ্রিল) মঙ্গলবার সকালে নবীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সার্বক্ষণিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথাগুলো বলেন।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসান এর সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেডিকেল অফিসার প্রিয়াংকা পাল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তিলাওয়াত করেন পরিবার পরিকল্পনা পরিদর্শক জালাল উদ্দিন এবং গীতাপাঠ করেন কঙ্ক সিন্দু রায়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিলেট বিভাগীয় পরিচালক মো. মতিউর রহমান, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, স্থানীয় সরকারের উপসচিব মো. শফিউল আলম, হবিগঞ্জ পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা. নাসিমা খানম ইভা।
    এছাড়াও উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান সত্যজিৎ দাশ, আশিক মিয়া, আব্দুস সাঈদ এওলা, মুহিবুর রহমান হারুন, আবু সিদ্দিক, মাসুম আহমেদ জাবেদ, নজরুল ইসলাম, জাবেদুল আলম চৌধুরী সাজু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার আব্দুস সামাদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, সাংবাদিক মো. সরওয়ার শিকদার, সলিল বরণ দাশ, ছনি চৌধুরী, পরিবার পরিকল্পনা পরিদর্শক এনামুল হোসেন, জুয়েল আহমেদ সুলেমান চৌধুরী প্রমুখ।