স্বজনদের অভিযোগে বাংলাদেশের ৯৮ হাজি নিখোঁজের তালিকাভুক্ত

    0
    465

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬সেপ্টেম্বরঃ স্বজনদের অভিযোগে বাংলাদেশের ৯৮ জন হাজিকে নিখোঁজ হিসেবে তালিকাভুক্ত করেছে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস। এই বাংলাদেশি হাজিদের খুঁজে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগের পরিপ্রেক্ষিতে তালিকাটি করা হয়েছে। এখন তাঁদের খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন হজ কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান।শনিবার দুপুরে আসাদুজ্জামান বলেন, মিনায় পদদলনের ঘটনায় নিহতদের মধ্যে শনাক্ত করা যায়নি এমন ৮০ হাজির ছবি গতকাল প্রকাশ করে সৌদি কর্তৃপক্ষ। আমাদের মেডিক্যাল টিম লিডার ও একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন যে এই ৮০ জনের মধ্যে কোনো বাংলাদেশি নেই।

    এ ছাড়া আল-নূর হাসপাতালে গেছেন আমাদের কনসাল জেনারেল। তিনি ফিরলে বাংলাদেশিদের ব্যাপারে আরো বিস্তারিত জানা যাবে।৯৮ জন নিখোঁজের বিষয়ে হজ কাউন্সিলর বলেন, মিনায় দুর্ঘটনার পর যেসব বাংলাদেশি হাজির পরিবার তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না, তারা বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছেন। এ রকম মোট ১২৮ জনের নাম আমাদের কাছে আসে। তবে এদের মধ্যে ৩০ জনকে জীবিত খুঁজে পাওয়া গেছে। এখন বাকিদের খোঁজা হচ্ছে।

    কতজন বাংলাদেশি নিহত হয়েছেন জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, আমাদের কাছে এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক তথ্য নেই। কারণ, সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। আর তারা না জানানো পর্যন্ত আমরাও কিছু জানাতে পারছি না। আশা করছি, দু-একদিনের মধ্যে তারা এ বিষয়ে স্পষ্ট বক্তব্য দেবে। তখনই আমরা বলতে পারব, এ দুর্ঘটনায় কতজন বাংলাদেশি মারা গেছেন এবং তাঁরা কারা।