সৌদি আরবের মন্ত্রিসভায় ফের ব্যাপক রদবদল

    0
    229

    আমারসিলেট  টুয়েন্টিফোর ডটকম,০২জুন,ডেস্ক নিউজঃ সৌদি আরবের মন্ত্রিসভায় ফের ব্যাপক রদবদল আনা হয়েছে। সবচেয়ে বড় পরিবর্তনটি এসেছে দেশটির শ্রম ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে। বেকারত্ব দূর ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এ পরিবর্তন আনা হয়েছে। রাষ্ট্রীয় এক ডিক্রি জারির মাধ্যমে এ পরিবর্তন আনা হয়েছে।খবর রয়টার্স

    জানা গেছে, শ্রমমন্ত্রী ড. আলী বিন নাসের আল গুফাইসকে সরিয়ে দিয়েছেন বাদশা সালমান বিন আবদুল আজিজ বিন সৌদ। তার জায়গায় নিয়োগ দেওয়া হয়েছে দেশটির বেসরকারি খাতের সফল ব্যবসায়ী আহমাদ বিন সুলাইমান আল রাজেহীকে। আহমাদ বিন সুলাইমান সৌদির ঐতিহ্যবাহী ব্যাবসায়ী পরিবার আল রাজেহী’র অন্যতম সদস্য। তিনি পেশায় একজন প্রকৌশলী।

    দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে রাখা হয়ে তথ্য মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন আল উলা প্রদেশের গভর্নর প্রিন্স বদর বিন মোহাম্মদ বিন ফারহান আল-সৌদ। ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে ধর্মীয় পুলিশ প্রধান শেখ আব্দুল আতিফ আল-শেখকে।

    আগামী ২০২২ সালের মধ্যে দেশটিতে ১২ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টির চেষ্টা করছেন যুবরাজ সালমান। এদিকে মক্কা ও অন্যান্য পবিত্র স্থানসমূহের জন্য একটি কমিশন গঠন করা হয়েছে। জুবেইল ও ইয়ানবুর রয়্যাল কমিশনের প্রধান করা হয়েছে আব্দুল্লাহ আল-সাদানকে।

    এছাড়া সৌদি যুবরাজের আদেশক্রমে একটি নতুন পরিষদ গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে, যার নামকরণ করা হয়েছে জেদ্দা ঐতিহাসিক প্রকল্প বিভাগ। এটি নিয়ন্ত্রণ করবে সংস্কৃতি মন্ত্রণালয়।