সোনাসহ সৌদি ফেরত এক হাজীকে আটক

    0
    253

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবরদেশের হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে আজ এক কেজি ১৬১ গ্রাম সোনাসহ সৌদি ফেরত এক হাজীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটককৃত হাজীর নাম- মো. সুরুজ্জামান (৫৩)। সংশ্লিষ্টরা জানান, জব্দ করা ১০টি সোনার বারের মূল্য অর্ধ কোটি টাকা।

    সৌদি এয়ারলাইনসের এইচভি-৮০৬ নম্বর ফ্লাইটে করে দুপুর আড়াইটার দিকে ঢাকায় আসেন সুরুজ্জামান। বিকেল সোয়া চারটার দিকে বিমানবন্দরে গ্রিন চ্যানেল এলাকা পার হওয়ার পর তাঁর ব্যাগ তল্লাশি করা হয়। এ সময় সুরুজ্জামানের ব্রিফকেস, মানিব্যাগ ও পাসপোর্ট রাখার হাতব্যাগ থেকে দশটি বারের এ হাজার ১৬১ গ্রাম সোনা পাওয়া যায়। তিনি এলিগেন্ট এভিয়েশন নামের একটি প্রতিষ্ঠানের কর্ণধার। এ ঘটনায় সুরুজ্জামানকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হতে পারে বলে জানা গেছে।
    উল্লেখ্য, আজকের চালানটিসহ চলতি সপ্তাহে বিমানবন্দরে তিনবার সোনার চালান আটকের ঘটনা ঘটেছে। গত ২২ অক্টোবর মঙ্গলবার দুবাই থেকে আসা এয়ার অ্যারাবিয়ার উড়োজাহাজের দু’টি টয়লেট থেকে ৩২ কেজি এবং ২৩ অক্টোবর বুধবার ব্যাংকক থেকে আসা এক যাত্রীর কাছ থেকে এক কেজি ২০০ গ্রাম সোনা আটক করা হয়।