সেচ্ছায় সেবার ব্রত নিয়ে রাজনীতি করুন ছাতকে মোল্লা কাওসার

    0
    336

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০১আগস্ট,চান মিযা, ছাতক (সুনামগঞ্জ):বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার বলেছেন, আদর্শ আর আত্মত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করলেই কেবল মানুষকে কিছু দেয়া যায়, মানুষও সেই নেতৃত্বকে মনে রাখে।

    এজন্য সেবার ব্রত নিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের রাজনীতি করার আহ্বান জানিয়ে মোল্লা আবু কাওসার বলেন, যিনি মহান ত্যাগের ব্রত নিয়ে, মানুষের কল্যাণের কথা ভেবে রাজনীতি করেন, নিজের নয়, মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যে রাজনীতি করেন, তিনিই সাফল্য আনতে পারেন। সোমবার বিকালে ছাতক উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    উপজেলার জয়েন্ট কনভেনশন হলে ছাতক উপজেলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক শামীম আহমদ তালুকদারের সভাপতিত্বে ও সুনামগঞ্জ জেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু ও সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এম রশীদ আহমেদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক বলেন সেচ্ছাসেবকলীগ বর্তমান সময়ে সারা বাংলাদেশে বিস্ময় সৃষ্টি করেছে।

    সারা বাংলাদেশে সেচ্ছাসেবকলীগ এখন মুল সংগঠন আওয়ামীলীগের প্রাণ শক্তি উল্লেখ করে এমপি বলেন এই ছাতকে নির্বাচনে ভোটের ঘরে যারা ধান পাতা আর পান পাতার গান গায় তারাই জননেত্রীর ভালবাসার সংগঠন সেচ্ছাসেবকলীগের সম্মেলন বানচাল করতে মরিয়া হয়ে উঠে ছিলো। এসময় তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতার প্রতিক নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান।

    সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ গাজী মেসবাউল হোসেন সাচ্চু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, মানবাধিকার বিষয়ক সম্পাদক মানিক লাল ঘোষ, কেন্দ্রীয় সদস্য জামিল আহমদ, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমদ, অ্যাডভোকেট বেলাল উদ্দিন, সিলেট জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আফছর আজিজ ূ সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কাউন্সিলর আপ্তাব হোসেন খান, সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিটু, সুনামগঞ্জ জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সুয়েব আহমদ চৌধুরী যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি আহবাব মিয়া, প্রমুখ। সম্মেলনের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ছাতক উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক কবির আহমদ সেবুল, গীতা পাঠ করেন পরিমল দেবনাথ। সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ একাত্তরের সকল শহীদ এবং বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক রেলপথ মন্ত্রী বাবু সুরঞ্জিত সেন গুপ্ত, ছাতক উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক লুতফুর রহমান সরকুম, সুনামগঞ্জ জেলা সেচ্ছাসেবকলীগের আমৃত্যু সভাপতি রমা দাশ ও ছাতক উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা বাবুল আহমদ স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। স্বেচ্ছাসেবক লীগ ছাতক উপজেলা শাখার ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দিয়েছেন সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোয়েব চৌধুরী ও সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু।

    নবগঠিত কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন আলহাজ্ব ওবায়দুর রউফ বাবলু এবং সাধারণ সম্পাদক মো. আব্দুস শহীদ।

    কমিটির অন্যান্য দায়িত্ব প্রাপ্তরা হলেন- সহ সভাপতি মুহিবুর রহমান টুনু, ইঞ্জি পরিমল দেবনাথ, আবু সামা মো. রাসেল, রাসেল আহমদ, সাকের রহমান বাবুল, অলক সামন্ত, যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহমদ সেবুল, আব্দুল আলীম, সমুজ আলী, সাংগঠনিক সম্পাদক মো. ময়নুল হক, মো. মঞ্জুর আলম, কৃপেশ চন্দ, মো. সানোয়ার রহমান, এনামুল হক, মো. রাসেল হোসাইন, কৃষি বিষয়ক সম্পাদক শফিক মিয়া, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক মুহিবুর রহমান মুহিব, যুব ও ক্রীড়া সম্পাদক মো. সবুজ আহমদ, পরিবেশ বিষয়ক সম্পাদক এম এইচ মিজান। এছাড়া শামীম আহমদ তালুকদারকে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোনিত করা হয়েছে।

    এসব তথ্য জানিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ।