সুস্থ ভাবে বাঁচতে হলে বন ও পরিবেশ দূষণমুক্ত রাখুনঃবন মন্ত্রী

    0
    254

    হাবিবুর রহমান খান,জুড়ী থেকেঃ  পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন বলেন,”সুস্থ ভাবে বাঁচতে হলে আমাদের বন ও পরিবেশ কে দূষণমুক্ত রাখতে হবে। এজন্য ইট ভাটাগুলো বতর্মানে যে পদ্ধতি রয়েছে তা পরিহার করতে হবে এবং নতুন পদ্ধতিতে ইট ভাটার কাজ শুরু করতে হবে। এরই সাথে ইট ভাটার মালিকদের পরিবেশের বিষয়ে একটু নজর রাখতে হবে। তাহলে বন ও পরিবেশ দূষণমুক্ত হবে।”

    গতকাল রোববার (৩১মার্চ) দুপুরে মৌলভীবাজারের জুড়ীতে সামাজিক বনায়নের উপকারভোগীদের লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠান কথাগুলো বলেন বন পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন।

    জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে ‘সিলেট বন বিভাগের আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন পরিবেশ মন্ত্রী। এসময় তিনি ৫৩ জন উপকারভোগীর মধ্যে ২৫ লাখ ৩৮ হাজার ৫১৪ টাকার লভ্যাংশের চেক বিতরণ করেন।

    এসময় তিনি জুড়ীতে একটি  ইকোপার্ক করার আশ্বাসের পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

    অনুষ্ঠানে জুড়ী রেঞ্জের ৩০ হেক্টর বাঁশ বাগানের ৩০ জন উপকারভোগীর মধ্যে ১৩ লাখ ৭০ হাজার ২৭৮ টাকা ও জুড়ী রেঞ্জের ১৫ হেক্টর বাঁশ বাগানের ১৪ জন উপকারভোগীর মধ্যে ২ লাখ ৯২ হাজার ১৪ টাকা এবং কুলাউড়া এসএফএনটিসির ২ কি.মি.স্ট্রিপ বাগানের ৯ জন উপকারভোগীর মধ্যে ৮ লাখ ৭৬ হাজার ২২২ টাকা বিতরণ করা হয়। এছাড়াও জায়ফরনগর ইউনিয়ন পরিষদে ৮৮ হাজার ৫০৭ টাকার লভ্যাংশের চেক বিতরন করা হয়।

    জুড়ী উপজেলা নির্বাহী অফিসার অসীম চন্দ্র বনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিভাগীয় বন কর্মকর্তা আর.এস.এম মুনিরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা মিলি, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বদরুল হোসেন।

    চেয়ারম্যানদের পক্ষ থেকে বক্তব্য দেন, ২নং পূর্ব জুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ আহমদ, ফুলতলা ইউপি চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার প্রমুখ।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, শ্রীমঙ্গলের,সহকারী বন সংরক্ষক জি.এম.আবু বকর সিদ্দিক। অনুষ্ঠানে সিলেট বন বিভাগের কর্মকর্তা, উপকারভোগী ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।