সুনামগঞ্জ-৫ আসনে ধানের শীষ পেলেন মিজান চৌধুরী

    0
    268

    ছাতক প্রতিনিধি: ছাতক-দোয়ারা নিয়ে গঠিত সুনামগঞ্জ-৫ সংসদীয় আসনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে  ২০ দলীয় জোট  বিএনপি তথা ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতিকের চূড়ান্ত প্রার্থী মনোনীত হয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী। শুক্রবার বিকালে গুলশানস্থ বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয় থেকে এ আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী মিজানুর রহমান চৌধুরীর নাম ঘোষণা করা হয়।

    এর আগে গত ২৭ নভেম্বর এ আসনে বিএনপির প্রার্থী হিসেবে সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মনোনয়নের চিঠি দেওয়া হয়। মিজানুর রহমান চৌধুরী ২০০৮ সালের নির্বাচনেও বিএনপির দলীয় মনোনয়ন চেয়েছিলেন। ২০০৯ সালে ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে দলের প্রার্থী হিসেবে তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।

    এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ সংসদীয় আসনে মিজানুর রহমান চৌধুরীকে ধানের শীষ প্রতিকের প্রার্থী চূড়ান্ত করায় তৃনমুল নেতাকর্মী ও সাধারণ ভোটাররা এখন আনন্দে ভাসছেন। তার মনোনয়ন প্রাপ্তিকে কেন্দ্র করে উপজেলাজুড়ে শুরু হয়েছে বাধ ভাঙ্গা আনন্দ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমেও তাকে নিয়ে চলছে নানা আলোচনা। তৃনমুল নেতাকর্মী ও সাধারণ ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের প্রার্থীকে কিভাবে জয়যুক্ত করবে এখন থেকেই কষতে শুরু করেছেন সেই হিসাব নিকাশ।