সুনামগঞ্জে ২২২৮জন প্রবাসীর ৯১জন হোম কোয়ারেন্টাইনে

    0
    202

    সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে ভারত,সিঙ্গাপুর,দুবাই,কাতার,ওমানসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশী গত ১মার্চ থেকে ১৭মার্চ পর্যন্ত ২২২৮জন প্রবাসী দেশে এসেছেন। তাদের মধ্যে ৯১জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানান,সুনামগঞ্জ সিভিল সার্জন সামছুদ্দিন। তিনি জানান,খোঁজ পাওয়া প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামশ দেওয়া হয়েছে। এছাড়াও তারা নজরদারীতে রয়েছে। অন্যান্যদের সন্ধানেও প্রশাসনিক তৎপরতা অব্যাহত আছে।
    তিনি অরোও জানান,করোনাভাইরাসে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এসে ভর্তি করার পর জরুরি ভিত্তিতে রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগে (আইইডিসিআর) যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
    সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন,এখন পর্যন্ত সুনামগঞ্জে যারা প্রবাসীরা এসেছেন তাদের অনেক হোম কোয়ারেন্টাইনে থাকছেন না। আমরা তাদের খোঁজে সকল প্রবাসীদের নিবন্ধনের আওতায় নিয়ে আসছি। যারা হোম কোয়ারেন্টাইনের নিয়ম মানবেন না তাদেরকে সংক্রামক রোগ আইনের মাধ্যমে শাস্তি প্রদান করবো। পাশাপাশি সবাই যাতে নিজ থেকে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলেন সেজন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।