সুনামগঞ্জে ভারতীয় গরু চালান আটক:১০টি গরু উধাও

    0
    218

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬ফেব্রুয়ারী,সুনামগঞ্জ প্রতিনিধিঃ  সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার চানপুর ও লাউড়গড় সীমান্ত চোরাচারালীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। প্রতিদিন এই সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে অবাধে পাচাঁর করা হচ্ছে মদ,গাঁজা,হেরুইন,ইয়াবা,চুনাপাথর,কয়লা ও গরু।

    গতকাল বৃহস্পতিবার সকাল ৭টায় উপজেলার চাঁনপুর ও লাউড়গড় সীমান্তের বারেকটিলা দিয়ে ভারত থেকে গরু পাচাঁরের সময় ৩৫টি গরু আটক করার খবর পাওয়া গেছে। কিন্তু এই অবৈধ গরু নিয়ে বিজিবি ও চোরাচালানীদের মধ্যে শুরু হয়েছে নানান টাল বাহানা। লাউড়গড় বিজিবি ক্যাম্প সূত্র জানায় ২৯টি ও সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়ন সূত্র জানায় ২৫টি গরু আটক করা হয়েছে।

    আর স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান ৩৫টি গুরু আটক করলেও চোরাচালানীদেরকে হাতেনাতে পেয়েও আটক করেনি বিজিবি। এব্যাপারে বিজিবি ও স্থানীয়রা জানাযায়,প্রতিদিনের মতো গতকাল বৃহস্পতিবার সকালে চাঁনপুর ও লাউড়গড় বিজিবি ক্যাম্প এলাকার ১২০৩এর ১এস পিলার সংলগ্ন বারেকটিলা ও যাদুকাটা নদীর তীর দিয়ে ভারত থেকে শিমুলতলা গ্রামের শহিবুর মিয়া,লাউড়গড় গ্রামের সুহেল মিয়া,রতন মিয়া,গুটিলা গ্রামের সুজন মিয়া,বারেকটিলা গ্রামের রবিকুল মিয়া ও চানপুর গ্রামের আবু বক্কর,আলমগীর মিয়া অর্ধশতাধিক গরু পাচাঁর করছি।

    এসময় লাউড়গড় ক্যাম্পের বিজিবি সদস্যরা এসে ৩৫টি গরু আটক করলেও চোরাচালানীদেরকে আটক করেনি। পরবর্তীতে সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবির দপ্তর থেকে সংবাদকর্মীদের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যম্যে জানানো হয় ২৫টি ভারতীয় গরু আটক করা হয়েছে। যার মূল্য ১০লক্ষ টাকা।

    এব্যাপারে সুনামগঞ্জ ২৮বডার গার্ড ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসির উদ্দিন আহমেদ জানান,চোরাচালানীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার পর পরিত্যক্ত অবস্থায় ২৫টি গরু উদ্ধার করা হয়েছে।