সুনামগঞ্জে নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে

    0
    275

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে কয়েক দিনের ক্রমাগত বর্ষণের কারণে জেলার অধিকাংশ নদ-নদী সমূহের পানির উচ্চতা বৃদ্ধি পেয়েছে। সুনামগঞ্জ জেলায় গত ২৪ঘন্টায় ৮৪ সেঃ মিঃ পানি বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার (২৭/০৬/২০১৯ইং)বিকাল ৩টায় সুরমা নদীর পানির উচ্চতা ৭:২৪ মি. রেকর্ড করা হয়েছে যা বিপদসীমা হতে ৪.০ সেমি উপরে জানিয়েছে সুনামগঞ্জ পানি উন্নয়ন র্বোড।
    সুনামগঞ্জ পানি উন্নয়ন র্বোড নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভূঁইয়া থেকে জানা যায়,গত ২৪ ঘন্টায় সুনামগঞ্জ জেলায় ১৫০.০০ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বর্তমানে অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী চরয়েছে। তবে সুনামগঞ্জ জেলায় কোথাও আগাম বন্যার কোন খবর পাওয়া যায়নি। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে নিম্না ল প্লাবিত হতে পারে।
    এবিষয়ে ২৭/০৬/২০১৯ তারিখ বিকাল ০৪:৩০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা আহবান করেন জেলা প্রশাসক। একই সাথে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা আহবানের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।
    জরুরী প্রয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে(ফোন নং-০৮৭১-৬১৩৭৫)এবং উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সকল কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক কর্মস্থলে অবস্থানের জন্য নির্দেশনা দিয়েছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ।