সুনামগঞ্জে কারারক্ষীর লাশ উদ্ধার

    0
    330

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২মে,সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জ জেলা কারাগারের ভিতরেই মোঃ আমজাদ হোসেন সূর্য (২৬) নামে কর্মরত নওমুসলিম কারারক্ষীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার পূর্ব নাম ছিল ধৈর্য্য দাস। তিনি সিলেট জেলা জৈন্তাপুর উপজেলার গিলাতলা গ্রামের দীপন্দ্রে দাসের ছেলে।

    জানা যায়,তিনি গত ১০এপ্রিল এফিডেফিটের মাধ্যমে সনাতন হিন্দু র্ধম ত্যাগ করেন এবং ইসলাম ধর্ম গ্রহন করেন। পরে তার নাম রাখা হয় মোঃ আমজাদ হোসেনন এবং একই দিনে নিজ কর্মস্থলেই তার সহকর্মী সাজেদা ইয়াসমিেকে ইসলাম র্ধম মতে জেলা কারাগারের ভিতরেই জেল সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে বিয়ে করেন। ইয়াসমিন আক্তারের বাড়ি সিলেটের দক্ষিন সুরমা উপজেলায়। এই বিয়ে ও ধর্মান্তরিত হওয়ার বিষয়টি তার পরিবার মেনে নিতে পারেননি।

    বিয়ের পর তাদের সংসার ভাল চললেও এ নিয়ে আমজাদ হোসেনের পরিবারের সাথে তার সম্পর্কের টানপোড়ন চলছিল। আমজাদ হোসেন ৭-৮মাস হয় সুনামগঞ্জ জেলা কারাগারে যোগদান করেছে।

    শুক্রবার বিকালে আমজাদ হোসেনের স্ত্রী সাজেদা রান্না ঘরে রান্নার কাজে ব্যস্ত থাকার এক পর্যায়ে আমাজদ হোসেন এর নিজ কক্ষের দরজা দীর্ঘক্ষন লাগানো দেখে স্ত্রী ডাকাডাকি করলেও কোন সারা না পাওয়ায় আশ পাশের সহকর্মীদের জানালে তারা এসে ঘরের দরজা ভেঙ্গে দেখে যে আমজাদ সিলিং ফ্যানের সাথে ওড়না পেছানো অবস্থায় ঝুলে রয়েছে।

    সাথে সাথে কারা কতৃপক্ষ ও সদর থানা পুলিশ কে অবহিত করা হলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। এঘটনার সত্যা নিশ্চিত করে জেল সুপার মোঃ আবুল কালাম জানান,বিকালে খবর পেয়ে গিয়ে দেখি আমজাদ হোসেন তার নিজ কক্ষেই আত্নহত্যা করেছে।