সুনামগঞ্জে আ’লীগের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া:১৪৪ ধারা

    0
    300

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ফেব্রুয়ারীঃ সুনামগঞ্জের ধর্মপাশায় আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা হয়েছে। এঘটনাকে কেন্দ্র করে ১৪৪ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার দুপুর ২টায়।

    পুলিশ ও স্থানীয়রা জানায়,জেলার বিশ্বম্ভরপুর উপজেলায় স্থানীয় আওয়ামীলীগের সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক এমপি আলহাজ মতিউর রহমান বর্তমান অর্থপ্রতিমন্ত্রী এমএ মান্নানের বিরুদ্ধে কটুক্তি করার অভিযোগ এনে দুপুর ২টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে প্রতিবাদ সভার আহবান করে সুনামগঞ্জ ১আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতনের পক্ষের উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ।

    এ ঘটনায় একই স্থানে জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমানের পক্ষে পাল্টা সভা ডাকেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস। একইস্থানে একই সময়ে পাল্টা সভা আহবানে খবর জানতে পেরে এমপির রতনের লোকজন লাটিসুটা নিয়ে সকাল ১১টায় আওয়ামীলীগ কার্যালয় দখল করে। এখবর পেয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমানের লোকজনও লাটিসুটা নিয়ে দুপুর ১টায় আওয়ামীলীগ কার্যালয়ের সামনে যায়।

    এ সময় দু’গ্রুপের লোকজনের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক পুলিশ নিয়ে ঘটনাস্থনে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

    এবং আওয়ামীলীগ কার্যালয় ও তার আশে পাশের এলাকায় ১৪৪ধারা ধারি করে মাইকিং করান। এঘটনার পর থেকে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ধর্মপাশা থানার ওসি গোলাম কিবরিয়া এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,ঘটনাস্থলে পুলিশ মোতায়ান করা হয়েছে,আপাদত পরিস্থিতি শান্ত রয়েছে।