সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় জাতীয় শোক দিবস পালিত

    0
    381

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫আগস্ট,জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে হাসন রাজা মিলনায়তন জেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মাস জানিয়ে দারিয়ে এক মিনিট নিরাবতা পালন করা হয়। পরে জেলা প্রশাসক সাবিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন,সাবেক এমপি ও সুনামগঞ্জ জেলা আ,লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান,সাধারন সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমন,সুনামগঞ্জ ও মৌলভী বাজার সংরক্ষিত আসনের এমপি শামছুন্নাহর শাহানা রব্বানী,পুলিশ সুপার বরকত উল্লাহ খান,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার,জেলা সিভিল সার্জন প্রমুখ। এসময় জেলার বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংঘটনের নেতৃবৃন্দ,বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্টান এবং শিক্ষা প্রতিষ্টানের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
    অন্যদিকে তাহিরপুর উপজেলায় ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালী টি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা অডিটরিয়ামে এক আলোচনা সভায় মিলিত হয়। এসময় বক্তব্য রাখেন,তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম,তাহিরপুর থানার ওসি নন্দন কান্দি ধর,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম,উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক অমল কান্তি কর,সিনিয়র সহ সভাপতি অধ্যাক্ষ আলী মর্তুজা,যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম,উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুস ছালাম,মৎস্য কর্মকর্তা তানবির আহমেদ,সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বি জাহান,প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ সমাপন চাকমা,উপজেলা আ,লীগ নেতা ইকবাল হোসেন,আ,লীগের সাংগঠানিক সম্পাদক আলমগীর খোকন,তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যাক্ষ,তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন প্রতিষ্টানে কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন।
    এদিকে উপজেলার বাধাঘাট ইউনিয়ন আ,লীগের উদ্যোগে বাদাঘাট বাজারের দলীয় কার্য্যালয় থেকে এক বিশাল র‌্যালী বের হয়। র‌্যালীটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে দলীয় র্কায্যালয়ে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে মিলত হয়। এসময় উপস্থিত ছিলেন,বাদাঘাট ইউনিয়ন আ,লীগের সভাপতি হাজী আবু বক্কর সভাপতি,সাধারন সম্পাদক আব্দুস শহীদ তালুকদার,বাদাঘাট ইউপির সাবেক চেয়ারম্যান ও আ,লীগ নেতা নিজাম উদ্দিন, উপজেলা কৃষক লীগের আহবায়ক ও বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দা,আ,লীগ নেতা জুনাব আলী,সুজাত মিয়া,মাসুক মিয়া,বাচ্চু মোল্লা,যুবলীগের সাধারন সম্পাদ মানিক চানঁ,জুমুর তালুকদার,ছাত্রলীগ নেতা সাফিক মল্ল্কি,তাবারক হোসেন,রাহাদ হায়দার প্রমুখ।
    অন্যদিকে বাদাঘাট ডিগ্রি কলেজের উদ্যোগে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে কলেজে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাদের উদ্যোগে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে হাসপাতাল থেকে একটি র‌্যালী বের হয়। পরে প্রাপ্ত টিএইচও কার্য্যালয়ে এক আলোচনা সভায় মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন,তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব প্রাপ্ত টিএইচও ডাঃ ইকবাল হোসেন,পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিরাজুল হক,মেডিকেল অফিসার মির্জা রিয়াদ হাসান,কৃপেশ রঞ্জন রায়,ডাঃ মনতুস রঞ্জন চন্দ,ডাঃ মাহমুদুর রহমানউপসহকারী মেডিকেল অয়িসার বেলায়েত হোসেন,মহিউদ্দিন বিপ্লব,মির শাহানুর হোসেন জুম্মন,ফয়েজ আহমদ নূরী,খেলু মিয়া,পিযুষ সরকার,মইনুল হক,শুশিল দাস,নিবাশ দাস প্রমুখ।