সুদ ঘুষ হিংসা বিদ্ধেষের কারণে সমাজে অশান্তি বিশৃঙ্খলা

    0
    141

    “হবিগঞ্জের মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী রায়হানীয়া দরবার শরীফের গদ্দীনিশিন পীর ছাহেব”  

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০২মার্চঃ  হবিগঞ্জের মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী রায়হানীয়া দরবার শরীফের গদ্দীনিশিন পীর রাহনুমায়ে শরীয়ত ও তরিক্বত আল্লামা আলহাজ্ব শেখ মোঃ আশরাফ আলী নকশেবন্দী মোজাদ্দেদী বলেছেন, সমাজে সুদ ঘুষ হিংসা বিদ্ধেষ গিবত ও পরনিন্দা বেড়ে যাওয়ার কারণে অশান্তি ও বিশৃঙ্খলা বিরাজ করছে, এসব জগংন্য অপরাধ ও কবিরা ঘুনাহ। লোভ লালসা ত্যাগ করতে হবে। কবিরা ঘুনাহ থেকে বাচতে হবে। মানুষের হক্ব আদায় করতে হবে। কাহারও হক্ব নস্ট করা যাবে না। হক্ব কথা বলতে হবে। সকল প্রকার অপরাধ কর্মকান্ড থেকে বিরত থাকতে হবে। আল্লাহর হুকুম নবীর তরিকা সকলকে মেনে চলতে হবে। নামায কায়েম করতে হবে। নামায ছাড়া মুক্তির কোন উপায় নেই। কোরআন সুন্নাহ মোতাবেক সমাজ গড়তে পারলে শান্তি চলে আসবে।
    পীর ছাহেব বলেন, রায়হানীয়া দরবার কারও পক্ষে বিপক্ষে নয়। এই দরবার সকলের। তিনি সুন্নী মতাদর্শের সকল পীর ও হক্ব দরবার গুলোকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। তিনি গত ২৮ ফেব্রুয়ারী হবিগঞ্জের মাধবপুর উপজেলাধীন নারায়নপুর ময়দানে দরবার শরীফের ২১তম বার্ষিক সুন্নী মহাসম্মেলনে সভাপতির বয়ান দানকালে উপরোক্ত কথা গুলো বলেন।
    মাহফিলের আহবায়ক ফয়েজিয়া দরবার শরীফের সাজ্জাদীনশীল পীর, মুফতি মাওঃ গিয়াস উদ্দিন আত্ব তাহেরী, মিডিয়া ব্যাক্তিত্ব লেখক ও গবেষক পীরজাদা শেখ তারেক হাসান মাহদি ও শায়ের পীরজাদা শেখ তানবীর হোসাইন এর তত্বাবধানে ওয়াজ করেন, আলহাজ্ব মাওঃ হাফেজ তোফাজ্জল হোসেন, আলহাজ্ব মাওঃ হাফেজ ওয়ালী উল্লাহ আশেকী, আলহাজ্ব মাওঃ এহসানুক হক আল জেহাদী, মাওঃ শেখ সাদী আব্দুল্লাহ, মাওঃ মুফতি সারোয়ার ফেরদোস খাঁন, মাওঃ ইসমাঈল হোসাইন নোমানী, মাওঃ রুহুল কুদ্দুস, আলহাজ্ব মাওঃ ক্বারী জহিরুল ইসলাম,  মাওঃ মুফতি খন্দকার মোবারক হোসাইন, মাওঃ ক্বারী শেখ মতিউর রহমান রায়হানী, মাওঃ জয়নাল আবেদীন আশরাফী, শাহ মোঃ জাহিদুল ইসলাম মাসুম প্রমুখ। পরে দেশ-জাতির কল্যাণ ও মুসলিম বিশ্বের শান্তি ঐক্য কামনা করে সর্বশক্তিমান আল্লাহর নিকট মোনাজাত করা হয়।