সীমান্তে ২৪লক্ষ টাকার ভারতীয় চোরাই মাল উদ্ধার

    0
    250

    হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকা বনগাঁও কোনবাড়ী নামক স্থান থেকে খোয়াই নদী দিয়ে ভেসে আসা প্রায় ২৪লক্ষ টাকার ভারতীয় অবৈধ চা-পাতা ও টায়ার উদ্ধার করেছে বিজিবি। আশপাশের লোকজন মারফতে জানা যায়, ২৭সেপ্টেম্বর ভোররাতে ওই উল্লেখিত স্থানে নিজের বৃক্ষ বাগান পরিদর্শনে যান প্রাক্তন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আঃ লতিফ। এ সময় তিনি কয়েকজন অপরিচিত লোকজনকে মোটরসাইকেল নিয়ে ঘুরাফেরা করতে দেখেন। নদীর পাড়ে গিয়ে তিনি পলিথিনে মোড়ানো কি সব আসছে দেখেন। এবং টায়ার দেখে তিনি নিশ্চিত হন এ গুলো ভারতীয় চোরাই পণ্য। তখন তিনি আশপাশের লোকজন ডাকেন এবং ব্যাপারটি থানা সহ কয়েকটি আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনীকে অবগত করেন। ততক্ষণে সেখানে বিজিবি পৌঁছে যায়।
    বিজিবি ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এম জাহিদুর রশিদ পিএসসি জানান, ২৭ সেপ্টেম্বর ভোর ছয়টায় গোপন সংবাদের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালায় বিজিবি ৫৫ ব্যাটালিয়ন বাল্লা কোম্পানি কমান্ডার সুবেদার আলহাজ্ব হাবিবুর রহমানের নেতৃত্বে একদল বিজিবি।

    এ সময় আশপাশের লোকজনের সহযোগিতায় খোয়াই নদীতে ভেসে আসা চোরাই চা-পাতা ও টায়ার গুলো উদ্ধার করেন বিজিবি। উদ্ধারকৃত ১৫৮ বস্তায় থাকা ৫২৩০ কেজি চা-পাতার সীজার মূল্য প্রায় আড়াই লক্ষ টাকা ও ৪৯ টি টায়ারের মূল্য ৮ লক্ষ টাকা। তিনি এ উদ্ধার  কাজে বিজিবিকে সহযোগিতা করার জন্য জনতাকে ধন্যবাদ জানান।

    এদিকে উদ্ধার কালে চুনারুঘাট থানার এসআই মোসলিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশও ঘটনা স্থলে উপস্থিত ছিলেন বলে জানা যায়।  এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত মালামালের আইনি প্রক্রিয়া চলছিল।