সীতাকুন্ডে দুই কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

    0
    227

    আমারসিলেট  টুয়েন্টিফোর ডটকম,০৫জুন,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ   চট্টগ্রামের সীতাকুন্ডে জঙ্গল মহাদেবপুরের ত্রিপুরা পাড়ার দূর্গম অঞ্চলে আদিবাসী দুই ত্রিপুরা কিশোরী সুকলতি ত্রিপুরা ও ছবি রানী ত্রিপুরাকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যাকান্ডের প্রতিবাদে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    গতকাল ৪ জুন সোমবার সকাল ১০ টায় উপজেলার সদর ইউনিয়নের ডলুছড়া ত্রিপুরা পল্লীতে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

    স্থানীয় ডলুছড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডে এর আয়োজনে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সিলেট আঞ্চলিক শাখা ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম শ্রীমঙ্গল শাখার সহযোগিতায় উক্ত কর্মসূচিতে সমাজের বিভিন্ন প্রগতিশীল, মানবাধিকার, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও আদিবাসী সংগঠনের নেতাকর্মীসহ সংহতি প্রকাশ করেন।

    এসময় দুই আদিবাসী কিশোরীর খুনি ও পেশাদার ঘাতক গ্রেফতার হওয়া আবুল হোসেনের সহযোগিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে এই ন্যাক্কারজনক ও বর্বরতম ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণের দাবি জানান বক্তারা।

    বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারপার্সন জিডিশন প্রধান সুচিয়াং এর সভাপতিত্বে ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ সিলেট আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক শ্যামল দেববর্মার সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফোরামের সভাপতি পরিমল সিং বাড়াইক, লাউয়াছড়া খাসিয়া পুঞ্জির হেডম্যান ফিলা পতমি, কুমিল্লা মহানগর ত্রিপুরা স্টুডেন্স ফোরামের সভাপতি যুবরাজ দেববর্মা, ডলুছড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমাবায় সমিতির সভাপতি সূর্য দেববর্মা, সাধারণ সম্পাদক মল্লিকা দেববর্মা, সমাজকর্মী কাজী শামসুল হক, অভিজিৎ দেববর্মা, সাংবাদিক অনুজকান্তি দাশ, শিমুল তরফদার প্রমুখ।

    উল্লেখ্য গত ১৯ মে সীতাকুন্ডে জঙ্গল মহাদেবপুর পাহাড়ে বসবাসকারী পুনেল কুমার ত্রিপুরার মেয়ে শুকলতি ত্রিপুরা (১৫) ও সুমন কুমার ত্রিপুরার মেয়ে ছবি রানী ত্রিপুরার (১২) লাশ সুমন ত্রিপুরার ঘরে ঝুলানো অবস্থায় দেখতে পায় স্থানীয়রা।

    পরে স্থানীয়রা লাশ দুইটি ঝুলন্ত অবস্থা থেকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে আবুল হোসেন (২৫) নামের একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।