সিসিকে স্থগিত দুটি কেন্দ্রসহ ১৬টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে

    0
    267

    সিলেট প্রতিনিধিঃ সিলেট সিটি কর্পোরশনের (সিসিক) স্থগিত দুটি কেন্দ্রসহ ১৬টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। বেলা পৌনে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মেয়র পদে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী বিএনপির আরিফুল হক চৌধুরী এবং আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান স্থগিত হওয়া দুটি কেন্দ্র পরিদর্শন করেছেন। কেন্দ্র পরিদর্শনশেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নির্বাচনে জনগণ প্রদত্ত রায় মেনে নেবেন বলে জানিয়েছেন। আর জনগণের ভোটে তার বিজয় সুনিশ্চিত বলে দাবি করেছেন আরিফুল হক চৌধুরী।

    শনিবার বেলা ১১টার দিকে নগরীর ২৪নং ওয়ার্ডের বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন বদর উদ্দিন আহমদ কামরান। এ সময় সাংবাদিকদের তিনি বলেন,”কাউন্সিলর প্রার্থীরাসহ সবাই সার্বিক সহযোগিতায় সকাল থেকে অত্যন্ত সুন্দর পরিবেশে ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। এজন্য তিনি নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানান।”

    শনিবার দুপুর পৌনে ১২টার দিকে তিনি ২৪নং ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন মেয়র প্রার্থী আরিফুল। এ সময় তিনি বলেন, জনগনের ভোটে তিনি এগিয়ে আছেন। আজও ভোটাররা তাকেই ভোট দেবেন। তার বিজয় সুনিশ্চিত বলে দাবী করেন এ মেয়র প্রার্থী।

    তিনি আরো বলেন, ‘জনগণ প্রমাণ করেছে কোন ষড়যন্ত্র সিলেটে কার্যকর হবে না। এ সময় নির্বাচনের পরিবেশ প্রসঙ্গে তিনি বলেন, আজ কেমন ভোট হচ্ছে তা সিলেটবাসী দেখছেন। তিনি মেয়র নির্বাচিত হলে তার উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।

    গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনিয়মের কারণে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। তবে সিসিকের বাকি ১৩২ কেন্দ্রের ফলাফলে ৪৬২৬ ভোটে এগিয়ে আছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

    তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

    কেন্দ্র দুটির মোট ভোটার সংখ্যা ৪৬৮৭। এর মধ্যে গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোট এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোট রয়েছে। আরিফুল হকের প্রাপ্ত ভোট এবং এ দুটি কেন্দ্রের ভোট মিলিয়ে ১৬১ ভোট পেলেই জয়ের মালা পরবেন আরিফুল হক চৌধুরী।

    এদিকে, ১৯, ২০ ও ২১ নং সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে গঠিত সংরক্ষিত ৭নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে নাজনীন আক্তার কনা (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) প্রতীকে সমান সংখ্যক ভোট পাওয়ায় এ দুই প্রার্থীর মধ্যে ১৪টি কেন্দ্রে পুনঃভোটগ্রহণ করা হচ্ছে।
    এসব কেন্দ্রে ৩৪ হাজার ১২৩ জন ভোটার ৯৭টি কক্ষে ভোট দেবেন। এর মধ্যে ১৯নং ওয়ার্ডে চারটি কেন্দ্রে ৩২টি কক্ষে ১১ হাজার ৬২৬ জন ভোট দেবেন। ২০নং ওয়ার্ডে পাঁচটি কেন্দ্রে ৩১ কক্ষে ১০ হাজার ৫৬৪ জনের ভোটগ্রহণ করা হবে এবং ২১নং ওয়ার্ডে পাঁচটি কেন্দ্রে ৩৪টি কক্ষে ১১ হাজার ৯৩৩ জন ভোটার ভোট দেবেন।

    সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বলেন, ‘স্থগিত দুটি কেন্দ্র ও অন্য ১৪টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচন চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর  এখনও পাওয়া যায়নি।

    ভোটগ্রহণ অনুষ্ঠানের এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নির্বাচনী দায়িত্ব পালন করছেন বলে তিনি  সাংবাদিকদের জানান।