সিলেট বিভাগ প্রতিবাদে উত্তাল:ভারতীয় নুপুর শর্ম্মা ও জিন্দল’র বিচার দাবী

0
303
সিলেট বিভাগ প্রতিবাদে উত্তাল:ভারতীয় নুপুর শর্ম্মা ও জিন্দল'র বিচার দাবী
বাদ জু'মা শ্রীমঙ্গলে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল থেকে নেওয়া

জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ প্রতিবাদে উত্তাল সিলেট বিভাগের চার জেলার উপজেলা শহর গুলো ছাড়াও বিভিন্ন গ্রাম এলাকা।
ইসলাম ধর্মের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ এবং সমগ্র জগতের নবী হজরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম ও মু’মিনদের জননী হজরত আয়শা সিদ্দিকা (রা.)কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অশালীন মন্তব্যের প্রেক্ষিতে সিলেট বিভাগের হবিগঞ্জ,শ্রীমঙ্গল,মৌলভীবাজার,সুনামগঞ্জ ও সিলেটসহ বিভাগের প্রতিটি জেলা উপজেলায় বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

বড়লেখায় তাওহীদি জনতার ব্যানারে  বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত।

শুক্রবার (১০ জুন) বা’দ জুমা নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।অনেক এলাকায় গ্রামে গ্রামে ও এই বিক্ষোভ পালিত হচ্ছে।

এদিকে মৌলভীবাজার জেলায় বিভিন্ন ইসলামী সংঘঠন গুলো নিজ নিজ ব্যানারে ভারতের ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নারী নেত্রী নুপুর শর্ম্মা ও জিন্দল টেলিভিশন টক শোতে মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদে উত্তাল বিশ্ব মুসলিম। এ ঘটনায় বিজেপি সরকার প্রবল চাপের মুখে। শুধু বাংলাদেশে নয় ভারতের কলকাতাতে জাতীয় সড়ক গুলো ঘন্টার পর ঘন্টা অবরোধ করে রাখা হচ্ছে।

নুরনবী মোহাম্মদ( দঃ) শানে কটুক্তির প্রতিবাদে চুনারুঘাটে ইসলামী ফ্রন্টের বিক্ষোভ 

এদিকে সিলেট বিভাগের রাজনগর, কুলাউড়া, বড়লেখা, জুড়ি, কমলগঞ্জেও প্রতিবাদ সভা ও বিক্ষোভ কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে মহানবীকে নিয়ে বিজেপি নেতাদের বিতর্কিত মন্তব্যের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার আহ্বান জানানো হয়।মিছিলে ‘বিশ্বনবীর অপমান মানবে না মুসলমান’, ‘নূপুর শর্মার ফাঁসি চাই’ এমন স্লোগান দিতে শোনা যায়।

শ্রীমঙ্গলে পুলিশি প্রহরায় সফলভাবেই বিক্ষোভ মিছিল সম্পন্ন।

এছাড়াও প্রতিবাদ সমাবেশে ভারতীয় পণ্য বর্জনের ডাক দেওয়া হয়।সমাবেশে বক্তারা রাষ্ট্রীয় পর্যায়ে নিন্দা প্রস্তাব জানানো না হলে আন্দোলনের হুশিয়ারি দেন।বাদ জুমা সিলেটের সিটি পয়েন্টে প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর। সেখান থেকে শুরু হওয়া মিছিল নগরের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করে। এছাড়াও নগরের বিভিন্ন এলাকায় স্থানীয়ভাবে মিছিল-সমাবেশ হয়েছে।

সিলেট হুমায়ূন চত্বরে বা’দ জু’মা অনুষ্ঠিত পথ সভা।

নুপুর শর্ম্মা ও জিন্দল’র ফাঁসি ও তাদের দ্রুত আইনের আওতায় আনা হউক। বাংলাদেশে থাকা ভারতীয় অফিস ঘেরাও করার হুশিয়ারি, তাদের পণ্য বয়কট করা হউক এমন দাবী বিক্ষোভে অংশগ্রহণকারীদের।