সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে আলোচনা অনুষ্ঠিত

0
559
সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে আলোচনা অনুষ্ঠিত
সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে আলোচনা

হোসাইন ইকবাল ,স্পেন থেকেঃ ইতিহাস ঐতিহ্যের লীলাভূমি শাহজালালের পূর্ণভূমি সিলেট, বর্তমান বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নয়নে সিলেট বলিষ্ঠ ভূমিকা পালন করছে। অফুরন্ত প্রাকৃতিক সম্পদে ভরপুর সিলেট অঞ্চলের লক্ষ লক্ষ লোক পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছেন। বৃটেন, আমেরিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বসবাসকারী বাংলাদেশীদের অধিকাংশই বৃহত্তর সিলেট অঞ্চল এর। তাদের অর্জিত বৈদেশিক মূদ্রা বাংলাদেশে প্রেরণ করে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও স্থিতিশীলতা অর্জনে বলিষ্ঠ ভূমিকা পালন করছেন। একই সাথে পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশের পতাকা, সংস্কৃতি ও ঐতিহ্যকে সমুন্নত রাখছেন। 

গতকাল সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদের স্থানীয় একটি রেস্টুরেন্টে সিলেট জেলা এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে এক আলোচনা সভা সংগঠনের আহবায়ক বিশিষ্ট সাংবাধিক সেলিম আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব ছানুর মিয়া ছাদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত সভায় বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সম্ভাব্য নির্বাচন নিয়ে ব্যাপক আলোচনা এবং ভোটার তালিকা সংযোজন সহ জেলা কমিটি গঠনের বিভিন্ন কার্যপ্রণালী নিয়ে পরামর্শ ও দিকনির্দেশনা মূলক আলোচনা রাখেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের এর সভাপতি পদ প্রার্থী আল মামুন, উপদেষ্টা আসাদুজ্জামান রাজ্জাক, যুগ্ন আহবায়ক আব্দুল কাইয়ুম সেলিম , আব্দুল মুজাক্কির, আসাদুজ্জামান সাদ, সাইফুল ইসলাম লিটন সহ আহবায়ক কমিটির নেতৃবৃন্দ।

উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন গ্রেটার সিলেটের সদস্য সচিব বিশিষ্ট সাংবাদিক বকুল খান, সাবেক সদস্য সচিব আবু জাফর রাসেল, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব এমদাদুল হক, হাফিজ মিয়া, মিজানুর রহমান, মবু মিয়া, লুতফুর রহমান, এনাম আলী খান এমাদ উদ্দিন সাইদুল ইসলাম সহ অনেকে।

এ সময় তারা ঐক্যবদ্ধ বাংলাদেশ কমিউনিটি বিনির্মানে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।