সিলেট ও সুনামগঞ্জে নতুন ৫৪ জনের করোনা পজিটিভ

    0
    319

    সিলেট প্রতিনিধিঃ সিলেট ও সুনামগঞ্জ জেলায় নতুন করে আরও ৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ৪০ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নতুন করে সুনামগঞ্জের ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

    নতুন আক্রান্তদের নিয়ে সিলেট জেলায় মোট এক হাজার ২৭৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হলেন। এ ছাড়া সুনামগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৩৩ জন। বাকি দুই জেলার মধ্যে হবিগঞ্জে ২২৭ জন ও মৌলভীবাজারের ১৭৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। সর্বশেষ হিসেব অনুযায়ী, পুরো বিভাগে করোনা আক্রান্ত শনাক্ত এখন ২ হাজার ১১৫ জন।

    ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের রিপোর্ট করোনা পজিটিভ আসে। এদের মধ্যে ৩৭ জন-ই নগরী ও সদর উপজেলার বাসিন্দা। এই তালিকায় আইন শৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্যও রয়েছেন।

    এ দিকে শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক সংবাদ মাধ্যমকে জানান, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ দিন নতুন করে ২১৯ জনের নমুনা গ্রহণ করেছেন তারা।

    স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় সুত্র জানায়, শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে করোনায় ৪৪ জন মারা গেছেন এবং ৪৪৫ জন সুস্থ হয়েছেন। এ ছাড়া বিভাগের বিভিন্ন হাসপাতালে ১৮২ জন চিকিৎসাধীন রয়েছেন।