সিলেট আর্ট এন্ড কালচার ইনস্টিটিউট’র সপ্তাহব্যাপী উৎসব

    0
    261

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২মার্চঃ   “হে নুতন তোমার প্রকাশ হোক কূহেলিকা করি উদঘাটন সূর্য়ের মতন” এ স্লোগানকে সামনে রেখে সিলেটের স্বনামধন্য শিল্প শিক্ষা প্রতিষ্ঠান ‘সিলেট আট এন্ড কালচার ইনস্টিটিউট’ এর ৭ম বর্ষে পদার্পন উপলক্ষে আয়োজিত ৬ষ্ঠ বর্ষপূর্তী উৎসব ২০১৭ এর ২য় দিনে আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২১মার্চ মঙ্গলবার বিকেল ৩টা থেকে নগরের সুবিদবাজারস্থ সিলেট প্রেসক্লাব ভবনে এ পতিযোগীতা অনুষ্ঠিত হয়।

    আবৃত্তি প্রতিযোগীতায় ৩টি বিভাগে প্রায় অর্ধশত প্রতিযোগী অংশ নেয়। প্রতিযোগীতার বিচারক ছিলেন নাট্যজন অর্ধেন্দু দাশ, আবৃত্তিকার সৈয়দ সাইমূম আনজুম ইভান ও অনিমা দে তন্বী।

    আজ ২২ মার্চ অনুষ্ঠিত হবে ছবি আঁকা প্রতিযোগীতা। এছাড়া ২৩ মার্চ নৃত্য প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগীতা শুরু হবে প্রতিদিন বেলা ৩টা থেকে। প্রতিযোগীরা ৩টি গ্রুপে এতে অংশ নিচ্ছে। তারমধ্যে ক গ্রুপ ১ম, থেকে ৩য় শ্রেনি, খ গ্রুপ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি এবং গ গ্রুপ ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

    উৎসবের ২য় পর্ব শুরু হচ্ছে আগামী ২৪ মার্চ সিলেট প্রেসক্লাব মিলনায়তনে চিত্র প্রদর্শনীর মাধ্যমে। প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত চলবে ২৮ মার্চ পর্যন্ত। বছর জুড়ে ক্ষুদে শিল্পীদের আঁকাআঁকি, সংগীতে, ছন্দে, তালে, ছাত্র-শিক্ষকদের মিলন প্রচেষ্টায় যে কাজগুলো পূর্নতা পেয়েছে, তারই পূর্ণরূপ দিয়ে সাজানো হয়েছে এ উৎসব।

    সপ্তাহব্যাপী এ উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে ‘দৈনিক সিলেট বাণী’।